× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নবীনগরে রাস্তা দখলমুক্ত করতে ইউএনও'র কাছে এলাকাবাসীর আবেদন

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

১১ জুলাই ২০২৪, ১২:৩০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং দাশ পাড়ায় জনস্বার্থে চলাচলের রাস্তা দখলমুক্ত করতে ইউএনও'র কাছে লিখিত আবেদন করেছে এলাকাবাসী।

বুধবার সন্ধ্যায় এলাকাবাসীর পক্ষে কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম এর কাছে জনসাধারণের চলাচলের সুবিধার্থে রাস্তাটি দখলমুক্ত করতে ওই আবেদন জমা দেন। আবেদনে উল্লেখ করা হয়, জনস্বার্থে চলাচলের সুবিধার্থে স্থানীয় বাসিন্দা জনহিতৈষী স্বর্গীয় বিমল চক্রবর্তী রাস্তাটি দান করেছিলেন। 

আবেদনে আরো বলা হয়, পৌরসভার ৮ নং ওয়ার্ডের ভোলাচং দাশ পাড়ার লোকজনের  চলাচলের একমাত্র অতীব জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সম্প্রতি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করেছে গ্রামের বাসিন্দা প্রান্তোষ দাশ ও রঞ্জিত দাশ। 

অপরদিকে পাড়ার জনৈক দুলাল দাশের পরিবারের লোকজন গত ৪ দিন আগে রাতের আধারে টিনের বেড়া দিয়ে রাস্তাটি পুরোপুরি বন্ধ করে দেয়। ফলে স্থানীয় লোকজন এখন রাস্তাটি ব্যবহার করতে না পেরে এক অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছেন। অর্থাৎ রাস্তাটি বন্ধ করে দেয়ায় পাড়ার লোকজন হাটবাজারে যাতায়াতসহ বাচ্চাদের স্কুলে পর্যন্ত পাঠাতে পারছেনা।

ফলে দীর্ঘ ২ যুগেরও বেশি সময় ধরে জনসাধারণের ব্যবহৃত এই রাস্তাটি বন্ধ করে দেয়ায় আমরা গ্রামের বেশ কয়েকটি পরিবার অনেকটা অবরুদ্ধ হয়ে পড়েছি। 

এমতাবস্থায় রাস্তাটি একেবারেই বন্ধ করে দেওয়ায় কোনো প্রকার দুর্যোগ কিংবা দুর্ঘটনা ঘটলে, কিংবা কেউ অসুস্থ হয়ে পড়লেও কোন প্রকার অ্যাম্বুলেন্স বা ফায়ার সার্ভিসের গাড়ি অথবা কোন চিকিৎসক, উদ্ধারকর্মী আর যাতায়াত করতে পারবেন না। এমনকি মানুষের মৃত্যু হলেও, রাস্তার অভাবে লাশ আর বের করা যাবে না। 

এই বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম বলেন, জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করা অমানবিক কাজ। যারাই রাস্তা বন্ধ করে এই বাধা সৃষ্টি করেছে আমি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.