× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাঁচবিবিতে কৃষকের সহস্রাধিক কলাগাছ কর্তন, ৬ লক্ষাধিক টাকার ক্ষতি

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা

১১ জুলাই ২০২৪, ১৯:২৬ পিএম

জয়পুরহাটের পাঁচবিবিতে এক কৃষকের লীজ নেওয়া ৪ বিঘা জমির ১২'শ কলাগাছ কেটে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি করার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার (১০ জুলাই) উপজেলার পাঁচবিবি পৌরসভাধীন মাতাইশ মঞ্জিল এলাকায়  এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে ভূক্তভোগি কৃষক  পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন।

অভিযোগ সুত্র ও সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বালিঘাটা ইউনিয়নের বীরনগর গ্রামের অটো ভ্যানচালক নুরুল ইসলামের পুত্র  জয়নুল হক (৩৫) পৌরসভার অধীন মাতাইশ মঞ্জিল মহল্লার মৃত ইব্রাহিম চৌধুরীর পুত্র রিপু চৌধুরীর নিকট প্রতিবছর ৬০ হাজার টাকা চুক্তিতে ৮ বিঘা জমি লীজ গ্রহণ করেন।

এমত:বস্থায় গত (১০ জুলাই) বুধবার সকালে কোন কারণ ছাড়াই হঠাৎ তার কলাবাগানের সমস্ত গাছ কেটে ফেলেন জমির লিজ প্রদানকারীরা। পরবর্তীতে কৃষক জয়নুল জমির লীজ প্রদানকারীর নিকট কলারগাছ কাটার কারণ জানতে চাইলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করে। এতে ঐকৃষকের ৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে অভিযোগে উল্লেখ করেন। 

স্থানীয় ব্যক্তিরা সাংবাদিকদের জানান,জয়নুল দীর্ঘদিন থেকে তাদের জমি লিজ নিয়ে কলার বাগান করছিল। হঠাৎ তারা নির্বিচারে এভাবে কলার গাছ কেটে একজনের  ক্ষতি করতে পারে! এটা অমানবিক একটা কাজ।

এ বিষয়ে  রিপু চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের নিকট বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। তবে তার ম্যানেজার অভিযোগের ২ নং বিবাদী তোফাজ্জল হোসেন বলেন,আমাদের গাছ আমরা লাগাইছি,আমরাই কেটেছি। মাপ যোগের প্রয়োজনে গাছগুলো কাটা হয়। জয়নুল যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। লীজ আগে ছিল এখন নাই।

এ ব্যাপারে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.