× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নরসিংদীতে ভিক্ষাবৃত্তি বন্ধে দোকান ঘর ও রিকসা বিতরণ

নরসিংদী প্রতিনিধি

১১ জুলাই ২০২৪, ১৯:৩১ পিএম

নরসিংদীতে ভিক্ষাবৃত্তিতে  সম্পৃক্ত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষে দোকান ঘর ও ব্যাটারী চালিত অটো রিকসা বিতরণ করেছে নরসিংদী সদর উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সদর উপজেলার ৪ জন ভিক্ষুককে দোকান ঘর ও ১ জন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে অটোরিকশা উপহার দিয়ে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হয়।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম আনুষ্ঠানিকভাবে দোকান ঘর ও অটোরিকশা হস্তান্তর করেন।

এসময় বিস্কুট, চিপস, চকেলট, চা তৈরির উপকরণসহ দোকানের প্রয়োজনীয় মালামাল দেয়া হয়। সরকারি এসব উপহারের ফলে নিজ এলাকায় দোকান দিয়ে ভিক্ষাবৃত্তি ছেড়ে। বিকল্প কর্ম সংস্থানের পথ খোজে পেলো তারা। একজন প্রতিবন্ধী ব্যক্তি হয়েও  অটোরিকশা চালিয়ে হাল ধরবেন  সংসারের। পুনর্বাসিত হতে পেরে ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজ উপার্জনের মাধ্যমে সংসার চালােত পারার সুযোগ হওয়ায় আনন্দিত তারা।

নরসিংদী সদর উপজেলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম জানান, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সরকারের রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় “ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হয়েছে। এর জন্য প্রাথমিকভাবে জরিপকাজ সম্পন্ন করা হয়েছে। এই প্রকল্প থেকে আজ ৫জনকে পুনর্বাসন করা হলো। পর্যায়ক্রমে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত আরও জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরি করা হবে।

জেলা প্রশাসক ড.  বদিউল আলম জানান, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প হলো ভিক্ষুকমুক্ত করনে তাদের পুনর্বাসন হিসেবে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা। এরই অংশ হিসেবে আজ নরসিংদী সদর উপজেলার সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে এই দোকানঘর ও অটো রিকসা বিতরণ করা হয়েছে। এই প্রকল্পের অংশ হিসেবে পর্যায়ক্রমে এই

কার্যক্রম চলমান থাকবে।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.