× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফার্মেসির মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে শিশু অসুস্থ

১৯ মার্চ ২০২২, ১৮:৩৭ পিএম

ফার্মেসির মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

দিনাজপুরের বিরামপুরে ফার্মেসি থেকে নেওয়া মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে চার বছরের এক শিশু অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় অভিযান চালিয়ে ওই ফার্মেসির মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৯ মার্চ) দুপুরে পৌর শহরের বিরামপুর মেডিসিন কর্নার নামের ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহসিয়া তাবাচ্ছুম।

অসুস্থ শিশু মেহেজাবিন উপজেলার কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামের বদিউজ্জামানের মেয়ে। তার বাবা বলেন, ‘কয়েক দিন থেকে মেয়ে মেহেজাবিনের গায়ে জ্বর দেখা দেয়। কাল এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি কিছু ওষুধ লিখে দেন। সে অনুযায়ী আজ সকালে বিরামপুর মেডিসিন কর্নার থেকে ওষুধ কিনে মেয়েকে খাওয়ানো হয়। এরপর সে বমি করতে থাকে। ওষুধসহ অন্য এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি মেয়াদোত্তীর্ণ ওষুধ খাওয়ানোর কথা জানান।’

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহসিয়া তাবাচ্ছুম বলেন, বিরামপুর মেডিসিন কর্নার নামের একটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ খেয়ে মেহেজাবিন নামের চার বছরের এক শিশু অসুস্থের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। পরে ওই শিশুর বাবাকে মেয়াদোত্তীর্ণ ওষুধ দেওয়ার সত্যতা পাওয়া যায়। এছাড়া ওই ফার্মেসিতে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এ অপরাধে বিরামপুর মেডিসিন কর্নারের মালিককে ৩০ হাজার টাকা জরিমানার পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.