× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাভারে কারখানার আগুন নিয়ন্ত্রণে

১৯ মার্চ ২০২২, ২১:৩৪ পিএম

সংগৃহীত ছবি

ডিইপিজেডের পুরাতন জোনের প্যাকজার কারখানায় অগ্নিকাণ্ডের প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। কারখানা বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

আজ শনিবার (১৯ মার্চ) রাত ৯টার দিকে ওই কারখানার আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এর আগে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে পুরাতন ডিইপিজেডের প্যাকজার নামের একটি কারখানার স্টিল শেডে এ আগুন লাগার ঘটনা ঘটে। প্রায় দুই বছর আগে ওই স্থানে কারখানার কার্যক্রম শুরু হয়।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ৫০মিনিটে স্টিল শেডের ওই একতলা কারখানায় আগুন লাগার খবর পায় ডিইপিজেড ফায়ার সার্ভিস। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৪টি ও সাভার ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা ৬ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। কারখানার একটি কাগজের গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান রাজিব বলেন, প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

ডিইপিজেডের মহাব্যবস্থাপক আব্দুস সোবহান বলেন, প্যাকজারের একটি লেবেল কোম্পানিতে আগুনের ঘটনা ঘটে। একতলা একটি কাগজের গোডাউনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এ কোম্পানি হলো পৃথিবীর শ্রেষ্ঠ লেবেল কোম্পানি। আগুন শুধু কাগজের স্টোরেই সীমাবদ্ধ ছিল। কারখানার প্রত্যেকটা ইউনিটে স্টিলের বাউন্ডারি দেওয়া ছিল। কারখানা ছুটি অবস্থায় আগুনের ঘটনা ঘটেছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.