× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শাহজাদপুরে ৩০০ স্থাপনা উচ্ছেদে সড়ক বিভাগের গণবিজ্ঞপ্তি জারি

সিরাজগঞ্জ প্রতিনিধি

২৫ মার্চ ২০২২, ১৮:৫৬ পিএম

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড এলাকার বগুড়া-নগরবাড়ি মহাসড়কের দুই পাশের তিনশ’র বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ গণবিজ্ঞপ্তি জারি করেছে।

ওই উচ্ছেদ অভিযানের মধ্যে সাবেক এমপি মরহুম হাসিবুর রহমান স্বপনের সুইটড্রিম খ্যাত একটি দ্বিতল ভবনও রয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ হলে সরকারের প্রায় ২০০ কোটি টাকা মূল্যের প্রায় ২০ একর জায়গা উদ্ধার হবে।

প্রায় ২০ বছর ধরে এ জায়গা গুলি একটি প্রভাবশালী চক্র দখল করে প্রায় ৫০টি পাকা স্থাপনাসহ তিন শতাধিক অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। বারবার নোটিশ করার পড়েও এসব অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় বৃহস্পতিবার এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা যুবলীগের আহব্বায়ক আশিকুল হক দিনার সুইটড্রি প্রসঙ্গে বলেন, আমাদের সম্পত্তির বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও নোটিশ করা হয়েছে। আমরা এর বিরুদ্ধে অচিরেই আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, একটি প্রভাবশালী চক্র সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড এলাকায় তিন শতাধিক স্থাপনা নির্মাণ করে প্রায় ২০০ কোটি টাকা মূল্যের প্রায় ২০ একর জায়গা দখল করে রেখেছে।

তিনি আরও বলেন, একাধিকবার নোটিশ করেও তাদের উচ্ছেদ করা সম্ভব হয়নি। ফলে বৃহস্পতিবার শেষবারের মত এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তারা নিজ দায়িত্বে তাদের এসব অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে নিয়ম অনুযায়ী জেলা প্রশাসকের নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এসব অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হবে।

এ বিষয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদ বিভাগের এসডিও শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, এ গণবিজ্ঞপ্তির পরেও যদি অবৈধ স্থাপনাগুলো সরিয়ে না নেওয়া হয়, তবে নিয়ম অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো: শামসুজ্জোহা বলেন, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড এলাকার অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে কাজ না হলে পরবর্তীতে এসব অবৈধ স্থাপনা গুরিয়ে দেওয়া হবে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.