× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘বঙ্গবন্ধুর প‌ক্ষে জিয়াকে শুধুমাত্র স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল’

ঝালকাঠি প্রতি‌নি‌ধি

২৬ মার্চ ২০২২, ২০:২৩ পিএম

আমির হোসেন আমু

জিয়াউর রহমানকে শুধুমাত্র বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান ২৫ মার্চ পর্যন্ত পাকিস্তানি সেনাবাহিনীতে কাজ করে অস্ত্র খালাসের দায়িত্ব পালন করেছেন। তাকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল। আজকে তাকে মুক্তিযুদ্ধের নায়ক হিসেবে প্রতিষ্ঠা করার অপচেষ্টা করছে বিএনপি।’

এসব অপচেষ্টা ব্যর্থ করে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

শনিবার (২৬ মার্চ) দুপুর ১২টায় ঝালকাঠি জেলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠা‌নে ঢাকা থেকে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। দেশের বাইরে তারা সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যতই ষড়যন্ত্র করুক না কেন, তারা কখনোই সফল হবে না। তিনি এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ পনির, পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, সহ-সভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুল হক আকন্দ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রশিদ হাওলাদার, জেলা যুবলীগ আহ্বায়ক জিএস জাকির, ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ মধু বক্তব্য দেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.