× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাথা গোঁজার ঠাঁই পেলেন মিনু

লোহাগাড়া (চট্টগ্রাম)প্রতিনিধি

১৭ এপ্রিল ২০২২, ১২:৪৮ পিএম । আপডেটঃ ১৭ এপ্রিল ২০২২, ১২:৫২ পিএম

ঘরের চাবি তুলে দেওয়া হচ্ছে। ছবি: সংবাদ সারাবেলা।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার জঙ্গল পদুয়া এলাকার সৈয়দ আহমেদের মেয়ে মিনু আরা বেগম (৩৮) স্বামীর নির্যাতন সইতে না পেরে একমাত্র মেয়েকে নিয়ে ১৫ বছর আগে বাপের বাড়িতে  চলে। স্থায়ীভাবে মাথা গোঁজার জায়গা পেতে যখন সংগ্রাম চালিয়ে যাচ্ছিলেন মিনু, তখনই তার পাশে এসে দাঁড়িয়েছে লোহাগাড়া থানা পুলিশ। 

মুজিববর্ষ উপলক্ষে লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের উকিলের পাড়ায় এই নারীকে তিন শতক জায়গাসহ আধাপাকা বসতঘর উপহার দিয়েছে পুলিশ। তিন কক্ষ বিশিষ্ট বাড়িটিতে রয়েছে রান্নাঘর ও শৌচাগার, দুটি করে ফ্যান, লাইট ও টিউবওয়েল। ঘর নির্মাণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন-লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান।

বুধবার (১৩ এপ্রিল)  মিনু আরা বেগম বলেন, পুলিশের উপহারের ঘর পেয়ে আমার মেয়েকে নিয়ে সুখে-শান্তিতে বাস করছি। দীর্ঘদিন পর নিজের একটি স্থায়ী ঘর পেয়ে খুবই আনন্দিত।  ১৫ বছর আগে স্বামীর নির্যাতন সইতে না পেরে কক্সবাজার থেকে বাপের বাড়িতে চলে আসি। পরবর্তীতে ভাড়া বাসায় থাকতাম। কখনো মানুষের বাড়িতে গৃহস্থালির কাজ, কখনো দিনমজুর হিসেবে কাজ করে সংসার চালাতাম। সব সময় বাসা ভাড়া নিয়ে চিন্তায় থাকতাম। 

মিনু আরও বলেন, জীবনে কখনো ভাবিনি আমি যে একটি স্থায়ীভাবে ঘরের মালিক হব। আমাদের চির ঋণী করে দিলেন লোহাগাড়া থানা পুলিশ।
 
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান বলেন, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক কাজ করে থাকে। লোহাগাড়ায় যাকে ঘর দেওয়া হয়েছে তিনি স্বামী পরিত্যাক্তা নারী। তার স্থায়ী ঘর না থাকায় দীর্ঘদিন ধরে কষ্টে ছিলেন। কয়েকদিন আগে তার হাতে জায়গার কাগজ এবং নতুন ঘরের চাবি তুলে দেয়া হয়েছে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.