× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদারীপুরে নারী উদ্যোক্তাদের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

মোহাম্মদ ইমদাদুল হক মিলন, মাদারীপুর

১১ মে ২০২২, ২০:৫৪ পিএম । আপডেটঃ ১১ মে ২০২২, ২২:৫৩ পিএম

মাদারীপুরে অনলাইন নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে প্রদর্শনী মেলা।

মাদারীপুরে অনলাইন নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১১ মে) বিকেল ৫টার দিকে মাদারীপুর এম.এম. হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ‘গার্লস পাওয়ার ফাস্ট ইভেন্ট’ নামে এ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

এসময় জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, এই যে নারী উদ্যোক্তা, আপনারা যে উদ্যোগ নিয়েছেন, এতে করে আমাদের আরো বেশি নারীরা এগিয়ে আসবে। নারীদের উন্নয়ন আরো বেশি হবে। সবচেয়ে বেশি সুবিধা হচ্ছে, এটা অনলাইনে ঘরে বসেই কাজটা করা যায়, ঘরের কাজও করা যায় এবং সাথে করে ইনকামও করা যায়। এটা খুবই এপ্রিশিয়েট জব।

এসময় তিনি আরো বলেন, আপনারা যারা শুরু করেছেন, আপনাদের আরোও আমি উন্নতি কামনা করি। এবং আমরা আশা করি এরকম এক্সিকিউশন মাঝে মাঝে হওয়া উচিত। মাঝে মাঝে হবে। এবং আমরা আরও একটি ফেস্টিবেল করবো। সেই ফেস্টিবেলে আমরা আপনাদেরকে ইনভাইট করবো। যেখানে নারী উদ্যোক্তাদের একটি নারী কর্নার থাকবে। সেখানে আপনারা অংশগ্রহণ করবেন। আপনারা খুব কষ্ট করে এই আয়োজন করেছেন। আামি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মেকাপ আর্টিষ্ট নাঈমা খান। পরে প্রধান অতিথি মেলার স্টলগুলো ঘুরে দেখেন। পরবরর্তীতে মেলায় অংশগ্রহণকারী প্রত্যেককে সম্মাননা স্মারক প্রদান করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সাইয়েদা সালমা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেকাপ আর্টিষ্ট নাঈমা খান। অনুষ্ঠানে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, তাদের অভিভাবক ও মডেলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, আমরা যারা অনলাইনে নারীদের পণ্য ও সেবা নিয়ে কাজ করি তাদের সবার সাথে সবার পরিচিত হওয়াই ছিল এ আয়োজনের  একমাত্র উদ্দেশ্য। মেলায় ১০জন উদ্যোক্তার স্টল রয়েছে। এছাড়া এখানে চারজন মেকাপ আর্টিষ্ট উপস্থিত আছেন। তারা প্রত্যেকেই অনলাইনে নিজের ব্যবসা পরিচালনা করছেন। ভবিষ্যতে এরকম উদ্যোগের মাধ্যমে আত্মকর্মসংস্থান তৈরির চেষ্টা করবো।

তারা আরো জানান, প্রদর্শনীটি শুধুমাত্র মেয়েদের জন্য সংরক্ষিত ছিল। এতে প্রবেশমূল্য ছিল ১৫০ টাকা। প্রদর্শনী সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত ছিল।

নারী উদ্যোক্তরা হাতে কাজ করা শাড়ি কাপড়, থ্রি পিছ, ওরনা, হ্যান্ড প্রিন্টেট ওর্নামেন্ট, শো-পিছসহ মেয়েদের নানান সামগ্রী নিজেদের স্টলে প্রদর্শন করেছেন। 

যারা মেলায় অংশগ্রহণ করেছেন তারা হলেন- ‘সামথিং নিউ’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা আফসানা চৌধুরী মৌ, ‘কামজ ক্রাফ্ট’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা চৌধুরী আতকিয়া মালিহা, ‘মেহেন্দি বাই নাইমা’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা নাঈমা ইসলাম, ‘আর্টস অব সূচি’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা শুভেচ্ছা খান, ‘স্টে গ্রেমোরোউস উইথ নিঝু’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা জেবিন নিঝু, ‘আনিকাতাবাসসুম’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা আনিকা তাবাসসুম, ‘ড্রেসবাইশিখা’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা তানিশা আহমেদ এবং ‘মিম.ক্লোসেট’ ফেসবুক পেইজের প্রতিষ্ঠাতা আনিকা জাহান।

প্রদর্শনী শেষে মেলায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাম্প শো পরিবেশন করা হয়। অনুষ্ঠানে সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী আশিক মাহমুদ মাত্র।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.