× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নদী সম্মেলন শেষে দেশে ফিরলেন পররাষ্ট্রমন্ত্রী

৩০ মে ২০২২, ০৬:১৮ এএম

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর-পূর্ব রাজ্য আসামের রাজধানী গুয়াহাটিতে দুদিনব্যাপী নদী সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তামাবিল স্থলবন্দর হয়ে দেশে ফিরেছেন। নদী সম্মেলনে যোগ দিতে তিনি গত ২৭ মে ভারত সফরে গিয়েছিলেন।

আজ রবিবার (২৯ মে) বিকাল ৫টায় তামাবিল সীমান্তের স্থলবন্দর দিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেন। এসময় মন্ত্রীর সফরসঙ্গী ছিলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (দক্ষিণ এশিয়া) এটিএম রকিবুল হক, সহকারী পরিচালক মো. ইমদাদুল ইসলাম ও সূবর্ণা শামীম।


আরও পড়ুন


এমসি কলেজের হোস্টেল থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার


তামাবিল স্থলবন্দরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোবারক হোসেন ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান।

এসময় তামাবিল পাথর, চুনা পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সহ-সভাপতি মো. জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ছেদু উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় মুক্তিযোদ্ধাদের পক্ষে পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবুসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তামাবিল স্থলবন্দরে ভারত সীমান্তে মন্ত্রীকে বিদায় জানান ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এইচ-ই মোহাম্মদ ইমরান ও গুয়াহাটিতে নিযুক্ত উপ-হাই কমিশনার ড. শাহ মো. তানভীর মনছুর।

বাংলাদেশে ঢুকে পররাষ্ট্রমন্ত্রী ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ঐতিহাসিক বধ্যভূমি পরিদর্শন করেন। এ সময় তিনি ইমিগ্রেশন দপ্তরের স্থায়ী ভবন ও বধ্যভূমি সংরক্ষণ ও সংস্কারের আশ্বাস দেন। মন্ত্রী তামাবিল স্থল বন্দরের ব্যবসা বাণিজ্যের উন্নয়নসহ সার্বিক বিষয়ে ব্যবসায়ীদের সুযোগ সুবিধার ব্যাপারে খোঁজ-খবর নেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.