× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টং ঘরের রহমত আলী রহম

রায়গঞ্জ প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২২, ১৪:৩১ পিএম

সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার  ডুমরাই বাঐখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশে  ছোট একটি টং দোকানে বুধবার (১২জানুয়ারি) রাত ৮টার দিকে কথা হয় রহমত আলী রহম  (৩২)  এর সাথে। সারাদিন দোকানে বসে চা, পান বিক্রি করেন তিনি। তার এই অদম্য বাঁচার লড়াই অন্যদের বিস্মিত ও শ্রদ্ধাবনত করে।

জানা গেছে, রায়গঞ্জ উপজেলার বাঐখোলা গ্রামের রহিম আলী বকশোর ছেলে রহমত আলী (রহম) । প্রায় কুড়ি বছর ধরে অদম্য রহমত আলী (রহম) জীবন-জীবিকার লড়াই করছেন। যেদিন দোকান না খোলেন, সেদিন তার আর কোনো আয় হয় না। তাই রোদ কিংবা বৃষ্টি—শীত উপেক্ষা করে প্রতিদিনই রহমে কে দেখা যায় চা বিক্রি করতে।

প্রতিদিন সকালে দোকানে আসেন। বাড়ি ফিরতে ফিরতে রাত হয়। রহমত আলী তিন ছেল সন্তান   স্ত্রী সহ  তার সংসারে সদস্য সংখ্যা পাঁচজন। এই চা বিক্রি করেই কোনোমতে চলে তার সংসার।

রহমত আলী (রহম) বলেন, আমার  কাম কইরা  (খেটে) সংসার আর জীবন চালাই।  ছোট  বেলায় থেকে আমি
চায়ের দোকান চালায় । প্রায় কুড়ি বছর ধরে চা বিক্রি করার আয় দিয়া আল্লাহর রহমতে চলতাছি। আল্লাহ ভরসা। নিজ হাতে  নিজেই কাম করে সংসার চালাই।

তিনি আরও বলেন, কাজ করে সংসার চলাতেই আমার গর্ব। কারও কাছে হাত পাততে লজ্জা লাগে। তাই কোনো দিনই মানুষের কাছে হাত পাতিনি। এভাবেই চলে যাচ্ছে দিন।

নিজে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত লেখা করছি তাই ভালো কোন বড় ধরনের কোন কাজ করতে  পারেননি বলে আক্ষেপ ছিল, তাই সন্তানরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হোক- এমনটা ভাবেন না তিনি।

এলাকাবাসী অনেকেই বলেন, আমরা সুস্থ মানুষরাও অনেক সময় অন্যের দয়া, করুণা ও সুদৃষ্টি পেতে চাই। কিন্তু রহমত আলী (রহম)জীবন সংগ্রাম আমাদের জন্য অনুপ্রেরণা হতে পারে। সে কারও দয়া-করুণা বা সুদৃষ্টি পেতে চায় না।পরিশ্রম করে জীবন ও সংসার চালাচ্ছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.