× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ময়মনসিংহে বিনা’র তিন দিনব্যাপি আন্তর্জাতিক সম্মেলন শুরু

ময়মনসিংহ প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২২, ১০:২৬ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহে ‘পারমানবিক এবং আধুনিক গবেষণার মাধ্যমে টেকসই কৃষি’ শীর্ষক তিন দিনব্যাপি আন্তর্জাতিক সম্মেলনের (ভার্চুয়াল) উদ্বোধন করা হয়েছে। দুপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) আয়োজিত এ সম্মেলনর উদ্ভোধন করেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি। এই সম্মেলনে ১২ টি দেশের ২০টি প্রিিতষ্ঠানের প্রায় ২০০ জনের বেশি বিজ্ঞানী সরাসরি যুক্ত থাকছেন।

এই সম্মেলনে জলবায়ু পরিবর্তন জনিত এবং পুষ্টি ও খাদ্য নিরাপত্তার মোকাবেলায় কৃষিতে পারমাণবিক শক্তি ও সম্মেলনে আধুনিক কলাকৌশলের ব্যবহার সম্পর্কে অভিজ্ঞতা বিনিময় করা হবে। গবেষণালব্ধ ফলাফল ও বিজ্ঞানীদের মধ্যে যোগাযোগের মাধ্যমে ভবিষতে আন্তর্জাতিকভাবে জলবায়ু পরিবর্তনজনিত এবং প্রতিকূল পরিবেশ উপযোগী জাত প্রযুক্তি উদ্ভাবন বিষয়ক যৌথ গবেষণা কার্যক্রম গ্রহণ করা সম্ভব হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, হারভেস্টপ্লাস এর কান্ট্রি ম্যানেজার ড. মোঃ খায়রুল বাশার, এসিআই এগ্রোবিজনেস লি. এর ব্যবস্থাপনা পরিচালক ড. এফ. এইচ. আনসারি, ব্র্যাক এন্টারপ্রাইজের সিনিয়র ডিরেক্টর মোঃ আনিসুর রহমান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.