× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেট্রোরেলের উত্তরা থেকে মতিঝিল অংশের ভায়াডাক্ট ইরেকশন সম্পন্ন

২৭ জানুয়ারি ২০২২, ০১:৪৩ এএম । আপডেটঃ ২৮ জানুয়ারি ২০২২, ০১:২১ এএম

মেট্রোরেল প্রকল্পের উত্তরা দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত অংশের ভায়াডাক্টের মধ্যে ইরেকশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থিত পিয়ার নং ৫৮২ ও ৫৮৩ এর সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে দুই অংশের মধ্যে ইরেকশন সম্পন্ন হয়।

এসময় অনলাইনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে যুক্ত ছিলেন রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক। তিনি বলেন, মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত লাইনের ইরেকশন সম্পন্ন হয়েছে। এর সার্বিক গড় অগ্রগতি ৭৪ শতাংশ।

তিনি আরও বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের মধ্যে কাজ করাই বড় চ্যালেঞ্জ। যারা কর্মরত আছেন তাদেরকেও সংক্রমিত করছে। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে লক্ষ্যমাত্রা অর্জনই বড় চ্যালেঞ্জ। সংক্রমণ নিয়ন্ত্রণে আমাদের পূর্বের যেসব ব্যবস্থা রয়েছে তা চলমান। ওমিক্রন আসার পর এখন পর্যন্ত শতাধিক আক্রান্ত হয়েছে।

তিনি আরও বলেন, মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত অংশে ভূমি অধিগ্রহণ কাজ চলছে। আমাদের টার্গেটের কোনও পরিবর্তন হয়নি। প্রকল্প এলাকায় প্রবেশ ও বাহিরের স্থানগুলো যেন নাগরিকরা স্বাচ্ছন্দ্যময় পরিবেশে চলা যায় সে জন্যই অতিরিক্ত ব্যয় হচ্ছে। সেটি মূল প্রকল্পের সঙ্গে সংযুক্ত নয়। ভূমি অধিগ্রহণে ব্যয় বাড়ার কারণে এই ব্যয়টি বেড়েছে। এতে বেশ কিছু জিনিস সংযুক্ত করতে হয়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে কত টাকা বেড়েছে সেটি পুঙ্খানুপুঙ্খ জানানো হবে। সব মিলিয়ে প্রকল্পে নতুন করে ৮ হাজার কোটি টাকা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

এমডি আরও বলেন, আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে দ্রুত সময়ে রেললাইন বসানো হবে। প্রকল্প এলাকায় হাই রেজুলেশন সম্পন্ন ফেস ডিটেকটেড সিসি ক্যামেরা স্থাপন করা হবে। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য উঠানামার বিশেষ ব্যবস্থা থাকবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.