× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নরসিংদীতে শিক্ষার্থীদের করোনার টিকাদান কর্মসূচী শুরু

নরসিংদী প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২২, ০৬:১৩ এএম

নরসিংদীতে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের মাঝে উৎসব মুখর পরিবেশে দেওয়া হচ্ছে করোনার টিকা। করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট শিক্ষা অফিস কর্তৃক কেন্দ্র ব্যবস্থাপনার মাধ্যমে সিভিল সার্জনের আওতায় দক্ষ স্বাস্থ্যকর্মী দ্বারা এ টিকাদান কর্মসূচী পালন করা হচ্ছে। জেলার প্রতিটি উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে ফাইজার নামে এ টিকাদান প্রদান করা হয়। আগামি ১৫ জানুয়ারীর মধ্যে এ জেলায় ১লাখ ৮৬হজার ৩শত ৮৩জনকে টিকা প্রদান করা হবে বলে জানান নরসিংদীর সিভিল সার্জন নুরুল ইসলাম।  

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশন ও মাধবদী গালর্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে উৎসব মুখর পরিবেশে দেওয়া হচ্ছে করোনার টিকা। সোমবার ও মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত সুশৃঙ্খল ও সারি ভাবে দাঁড়িয়ে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করেন। এসপি ইনস্টিটিউশনে শীতাতপ নিয়ন্ত্রিত প্রধান শিক্ষকের কক্ষে এ টিকা প্রদান করা হয়।

কথা হলে কয়েক জন শিক্ষার্থী জানান, করোনা ভাইরাসে বহু শিক্ষার্থীর অভিভাবক আক্রান্ত হয়েছেন। জীবন মৃত্যুর লাড়াইয়ে অনেকে প্রাণ ফিরে পেলেও কষ্ট গুলো চোখে ভাসে। করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিতে অনেক অনিহা প্রকাশ এটা মোটেও ঠিক না। আমরা শিক্ষার্থীরাও আতঙ্কে ছিলাম, কিš‘ টিকা নেয়ায় কোন প্রকার আছ পাইনি। আমরা টিকার প্রথম ডোজ নিয়েছি পর্যায়ক্রমে বাকি ডোজ নিব।

মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বাবু কিরণ কুমার দেবনাথ জানান, সোমবার সকালে থেকে বিকাল পর্যন্ত ১৫শ শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়। এরপর মঙ্গলবার বিকেল পর্যন্ত পর্যায়ক্রমে ছেলে মেয়েসহ ২৭শ শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়। দক্ষ স্বাস্থ্যকর্মী দ্বারা সুন্দর ও সুশৃঙ্খল ভাবে টিকাদান কার্যক্রম পরিচালনা করেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকারা।

মাধবদী গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হারুনুর রশীদ শাহ ফকির জানান, করোনা ভাইরাস মোকাবিলায় এ শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাক সহ অন্যান্য প্রবেশকারি মানুষদের স্বাস্থ্যবিধির মানতে বাধ্যতামূলক করা হয়েছে। গালর্স স্কুল এন্ড কলেজের ১২ থেকে ১৮ বছর বয়সী ১৩শত ৭৬জন শিক্ষার্থী করোনা ভাইরাস প্রতিরোধে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। এছাড়া স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিধি-নিষেধ মেনে চলতে সবাইকে আহ্বান জানান তিনি।

নরসিংদীর সিভিল সার্জন নুরুল ইসলাম বলেছেন, জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট শিক্ষা অফিস কর্তৃক কেন্দ্র ব্যবস্থাপনার মাধ্যমে সিভিল সার্জনের আওতায় দক্ষ টিম দ্বারা এ টিকা প্রদান করা হচ্ছে। নরসিংদী জেলার ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধে ফাইজার টিকা প্রদান করা হচ্ছে। প্রথম ধাপে এইচ এস সি পরিক্ষার্থীদের মাঝে গত ২১ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। দ্বিতীয় ধাপ শেষে তৃতীয় ধাপে এ পর্যন্ত ৭০হাজার টিকা প্রদান করা হয়েছে। আল্লাহর রহমতে কোন শিক্ষার্থীর পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দেয়নি।

তিনি বলেন, করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা ও স্বাস্থ্য অধিদফতরের বিধি-নিষেধ মানাতে নরসিংদী জেলা প্রশাসন ও সিভিল সার্জন তৎপর রয়েছে। এছাড়া নরসিংদীবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানান তিনি।







Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.