× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজধানীতে শুরু হচ্ছে ইউরোপ এডুকেশন এক্সপো ২০২৩

সংবাদ সারাবেলা ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৫৫ এএম

একজন শিক্ষার্থীর স্বপ্ন থাকে স্কলারশিপ নিয়ে কম খরচে ইউরোপের সেরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এডুমিগের আয়োজনে রাজধানীর বনানীতে অবস্থিত তারকা হোটেল সারিনাতে শুরু হতে যাচ্ছে দিনব্যাপী ইউরোপ এডুকেশন এক্সপো ২০২৩। 

শিক্ষার্থীদের জন্য থাকছে ইউরোপের দেশসমূহে উচ্চশিক্ষার সুযোগ-সুবিধা নিয়ে তথ্যবহুল সেমিনার ও বিশেষজ্ঞদের সাথে পরামর্শের সুযোগ। 

আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এ সেমিনার। বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীগণ বিনামূল্যে ইউরোপের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়য়ের ভর্তি সংক্রান্ত সকল তথ্য যেমন, ইউরোপের দেশ সমূহের বিশ্ববিদ্যালয়ে আবেদন, কোর্সের বিস্তারিত তথ্য, এপয়েন্টমেন্ট জটিলতা নিরসন ও বিদেশ গমনসহ শিক্ষার্থীরা সকল তথ্য এই সেমিনার থেকে সংগ্রহ করতে পারবেন। শিক্ষার্থীদের জন্য থাকছে তিনটি ভিন্ন সেশন । সকাল ১১টা থেকে ১২:৩০, দুপুর ২টা থেকে বিকেল ৩:৩০ এবং ৪টা থেকে ০৫:৩০ মোট তিনটি সেশনের যে কোন একটিতে অংশ নিয়ে শিক্ষার্থীরা পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদনের তথ্য সংগ্রহ করতে পারবেন। 

অয়োজক প্রতিষ্ঠান এডুমিগ লিমিটেডের কর্ণধার আব্বাস কারিমি জানিয়েছেন, এডুমিগ গত ১৪ বছর ধরে সফলতার সাথে ইউরোপের বিশ্ববিদ্যালয় নিয়ে কাজ করছে। ইউরোপের সেনজেনভুক্ত ২৬টি দেশসহ তুরস্ক, দুবাই ও অন্যান্য দেশের বিশ্ববিদ্যালয়য়ের আবেদন থেকে শুরু করে স্কলারশিপ ও ভিসা প্রাপ্তির সকল তথ্য ও পরামর্শ থাকবে এক্সপোতে। 

সেমিনারের পাশাপাশি সরাসরি অভিজ্ঞ কাউন্সিলরদের সাথে সরাসরি বিনামূল্যে আলোচনার সুযোগ পাবে শিক্ষার্থীরা। স্কলারশিপসহ পড়াশোনার সুযোগও রয়েছে এখানে, থাকছে ৫০০০ ইউরো স্কলারশিপের সুযোগ। 

এক্সপোতে বিশেষ অফার হিসেবে থাকছে আইইএল্টিএস রেজিস্ট্রেশনে ৩০০ টাকা ছাড়। তাছাড়া এক্সপোতে উপস্থিত সকলের জন্য বিশেষ গিফটের ব্যবস্থা করা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.