× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঢাবি শিক্ষক তানজিমের বিচার দাবি, মধ্যরাতে ছাত্রলীগের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ মার্চ ২০২৩, ০৬:৩৯ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক তানজীম উদ্দিনের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। পাশাপাশি গভীর রাতে উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে তারা। 

এক নারী শিক্ষার্থীর বিরুদ্ধে ‘কুৎসা’ রটানোর অভিযোগে শ্রেণিকক্ষে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইসহাক ধ্রুবকে অপমান করেন ওই বিভাগের শিক্ষক অধ্যাপক তানজীমউদ্দিন খান।

বিক্ষোভকারীদের একজন সোহেল আহমেদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা গতকাল বৃহস্পতিবার দিনগত রাত ১টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। 

এ সময় তারা ‘আমার ভাই মরবে কেন? প্রশাসন জবাব চাই’ শ্লোগান দিতে থাকে। 

আান্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দিন খানের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

ছাত্রলীগ নেতাকর্মীর অভিযোগ, শ্রেণিকক্ষে শিক্ষকের অপমানের কারণে ওই শিক্ষার্থী ঘুমের ওষুধ খেয়ে ফেসবুকে আত্মহত্যার ঘোষণা দিয়ে নিখোঁজ হন। পরে মধ্যরাতে ওই শিক্ষার্থীকে আহতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায় প্রক্টরিয়াল টিম। ওই শিক্ষার্থী ছাত্রলীগ করায় তাকে ওই শিক্ষক অপমান করেছেন বলে অভিযোগ নেতাকমীদের।

তবে অভিযোগ অস্বীকার করেছেন অধ্যাপক ড. তানজীমউদ্দিন খান। তিনি বলেন, একটি বিষয়ে শ্রেণিকক্ষে কথা হয়েছিল। ওই বিষয়ে তার কাছে জবাব জানতে চেয়েছিলাম। ছাত্রলীগ করার কারণে তাকে অপমান করা হয়নি। এসব অভিযোগের সত্যতা নেই। আমি ওর সঙ্গে সন্ধ্যায় চটপটি খেয়েছি। এখন তার খোঁজ-খবর নিচ্ছি। 

এ বিষয়ে শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ সংবাদ সারাবেলাকে জানান, শুক্রবার সকালে থানায় এসে এ ধরনের একটি অভিযোগের কথা শুনেছি। তবে আমাদের কাছে অভিযোগ নিয়ে কেউ আসেনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.