× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চবিতে প্রক্টরসহ একসঙ্গে ১৭ জনের পদত্যাগ

চবি প্রতিনিধি

১২ মার্চ ২০২৩, ০৬:১১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াসহ বিভিন্ন দফতরের মোট ১৭ জন প্রশাসনিক কর্মকর্তা পদত্যাগ করেছেন।  

রোববার (১২ মার্চ) দুপুর দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ।

জানা গেছে, পদত্যাগকারীদের মধ্যে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলামসহ বিভিন্ন দফতরের মোট ১৭ জন পদত্যাগ পত্র জমা দিয়েছেন রেজিস্ট্রার বরাবর।

জানতে চাইলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ বলেন, আমি পদত্যাগকারীদের তালিকা তৈরি করছি।

পদত্যাগকারীরা হলেন প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভুইয়া, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, এসএএম জিয়াউল ইসলাম, ড. রামেন্দু পারিয়াল, মুহাম্মদ ইয়াকুব, গোলাম কুদ্দুস লাবলু, মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়, শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট ড. রবিউল হাসান ভূঁইয়া, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক, শাহজালাল হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়, এএফ রহমান হলের আবাসিক শিক্ষক আনাবিল ইহসান, প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক ফারজানা আফরিন রূপা, শহীদ আব্দুর রব হলের আবাসিক শিক্ষক ড. এইচএম আব্দুল্লাহ আল মাসুদ, শহীদ আব্দুর রব হলের আবাসিক শিক্ষক রমিজ আহমেদ সুলতান, শামসুন নাহার হলের আবাসিক শিক্ষক শাকিলা তাসমিন, খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক ড. মো. শাহ আলম, নাসরিন আক্তার ও উম্মে হাবিবা, আলাওল হলের আবাসিক শিক্ষক ঝুলন ধর।

ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমি ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছি। বিভিন্ন সময় গবেষণার কাজ ও একাডেমিক ব্যস্ততার কারণে এ দায়িত্ব থেকে আরও আগেই সরে আসতে চেয়েছিলাম। সর্বশেষ আজ পদত্যাগপত্র জমা দিয়েছি।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, গত ৮ মার্চ প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টর শহীদুল ইসলামকে তাদের গবেষণা কার্যক্রমে মনোযোগ দেওয়ার জন্য এ দায়িত্ব থেকে অব্যাহতি দিতে বলেছি। তারা বলেছেন, ১৫ মার্চের মধ্যে দায়িত্ব ছেড়ে দিবেন। ইতিমধ্যে তারা দায়িত্ব থেকে অব্যাহতি চাওয়ায় নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হয়েছে। আমি এখন ঢাকায় আছি, ঢাকা থেকে ফিরে প্রক্টরিয়াল বডি পূর্ণাঙ্গ করবো।

নতুন প্রক্টর ড. মো. নূরুল আজিম

এদিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস-এর সহযোগী অধ্যাপক ড. মো নূরুল আজিম সিকদার। তিনি বলেন, ‘আজ দুপুর আড়াইটায় নিয়োগপত্র পেয়েছি। সকলকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.