× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পবিপ্রবির ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

পবিপ্রবি প্রতিনিধি

০২ মে ২০২৩, ০৮:০৬ এএম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)  থেকে ৭ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক -২০১৯ এর জন্য নির্বাচিত হয়েছেন।

প্রাথমিকভাবে নির্বাচিতদের এই তালিকা গতরোববার (৩০ এপ্রিল) ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক এর জন্য প্রাথমিকভাবে নির্বাচিতরা হলেন- কৃষি অনুষদের প্লান্ট প্যাথোলজি বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা (৩.৯৩৩), সিএসই অনুষদের শিক্ষার্থী মানিশ শাহ (৩.৭৭৪), ব্যবসায় প্রশাসন অনুষদের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মো. শরিফুল ইসলাম (৩.৭৬৩)‌, এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের পশুপালন বিভাগের শিক্ষার্থী সন্জিতা রানী পাল (৩.৮৮৬),  মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী ঋতুপর্ণা দাস(৩.৮৯৯), পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থী মারুফা ইয়াসমিন জেমি(৩.৮৯৩) ও পুষ্টি ও খাদ্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মো. হাসিব(৩.৯২৯)।

এবার ৩৭টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দেশসেরা ১৭৮ শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৯ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনকারী শিক্ষার্থীরা এই স্বর্ণপদক পাচ্ছেন।

প্রসঙ্গত, দেশের বিশ্ববিদ্যালয়সমূহের কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যায়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.