× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পেলেন জাবি শিক্ষার্থী হিরোক

জাবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০২৩, ১৪:০৬ পিএম

স্বাস্থ্য প্রযুক্তিতে  বিশেষ অবদানের জন্য ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩’ পেয়েছেন  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী মো. হিরোক শেখ। তার প্রতিষ্ঠিত ওষুধ বিষয়ক তথ্যসম্পর্কিত  অনলাইন প্ল্যাটফর্ম ‘ক্লিয়ার কনসেপ্ট’ উদ্ভাবন ও যোগাযোগ ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পান।  

শনিবার (১৮ নভেম্বর) সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  

এ বছর সারা দেশে ছয়টি ক্যাটাগরিতে তরুণদের ১২ টি সংগঠনকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

হিরোক শেখের ‘ক্লিয়ার কনসেপ্ট’ দেশের ৩৫টি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজের ২৫০ জনের বেশি সক্রিয় সদস্যকে নিয়ে নিশ্চিত করবো সঠিক এবং নিরাপদ ঔষুধের ব্যবহারএই স্লোগানকে ধারণ করে ২০১৯ সাল থেকে স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতা সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছে।

জয় বাংলা এ্যাওয়ার্ডে পুরস্কিত হওয়ার পর হিরোক শেখ  বলেন  ‘ক্লিয়ার কনসেপ্ট’ ওষুধ নিয়ে কাজ করে। আমরা ২০১৯ সালে ক্লিয়ার কনসেপ্টের যাত্রা শুরু করি। এরপর করোনাকালীন সময়ে ওষুধ নিয়ে মানুষের মাঝে যখন অতিমাত্রায় ভুল ধারণার সৃস্টি হয় তখন থেকে আমাদের কাজে পরিধি বাড়ে।  আমরা প্যাশেন্ট কাউন্সিলিং ও এডুকেশন নিয়ে কাজ করি। আমাদের গ্রুপে ওষুধ নিয়ে কেউ কোন প্রশ্ন করলে সেটার উত্তর আমরা দিয়ে থাকি। সামনে আমরা ডক্টর ফার্মাসিস্টের সাথে যৌথভাবে এ্যাপ ডেভলপমেন্ট করে এ্যাপের মাধ্যমে প্যাশেন্ট কাউন্সিলিং করবো।

এছাড়াও আমরা মেডিসিন রিলেটেড কনটেন্ট তৈরি করি। আমরা কোন ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া,  এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স সম্পর্কে ধারণা দেই। মানুষকে  সচেতন করি। ইউম্যান হেলথ, প্রেগনেন্সি ক্যাটাগরি মেডিসিন এবং ওটিসি মেডিসিন নিয়ে কাজ করি। ওষুধ নিয়ে ভুল ধারণা থাকার কারণে কোন ওষুধে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়ায় অনেকে ওষুধ খাওয়া ছেড়ে দেয়।  আমরা তাদেরকে এই বিষয়ে সচেতন করি।

তারুণ্যের বৃহত্তম প্ল্যাটফর্ম ইয়াং বাংলা ২০১৫ সাল থেকে প্রদান করে আসছে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড। এর আগের ছয় আসরে ১৪৫ তরুণদের নেতৃত্বাধীন সংগঠনকে সম্মানিত করা হয়েছে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে।

 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.