× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাবি ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সূচি প্রকাশ

জাবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৬ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আলী রেজা এ তথ্য নিশ্চিত করেন।  

সময়সূচি অনুযায়ী, আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে ৬ শিফটে বিকাল ৫টা পর্যন্ত ‘এ’  ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের পরীক্ষা ২৫ ফেব্রুয়ারি প্রথম শিফটে ‘সি-১’ (কলা ও মানবিকী অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব  ও চারুকলা বিভাগ) দ্বিতীয় শিফট থেকে শেষ শিফট পর্যন্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তূলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৯ ফেব্রুয়ারি প্রথম ও দ্বিতীয় শিফটে ‘বি’ ইউনিট (সমাজ বিজ্ঞান ও আইন অনুষদ) তৃতীয় শিফটে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) এবং চতুর্থ ও পঞ্চম শিফটে ‘ই’ ইউনিট (বিজনেট স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৩ থেকে ৫ মার্চ পর্যন্ত ‘সি-১’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ৫ মার্চ চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে।

উল্লেখ্য, এ বছর ২০২৩-২৪ সেশনে এক হাজার ৮৪৪টি আসনের বিপরীতে ১ লাখ ৯৭ হাজার ৩৫৯টি আবেদন জমা পড়েছে। সেই হিসাবে এ বছর প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ১০৮ জন ভর্তীচ্ছু।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.