× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বুটেক্স ইয়ুথ ক্লাবের সভাপতি রাজিব, সম্পাদক তারেক

বুটেক্স প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৯ পিএম । আপডেটঃ ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৬ পিএম

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স ) অন্যতম ক্লাব বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাবের ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছে মো: সাকিব আহমেদ রাজিব এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছে মো. তারেক হোসেন। 

 রবিবার (১৮ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে এই কমিটি ঘোষণা করা হয়।

নবনির্বাচিত সভাপতি মো. সাকিব আহমেদ রাজিব ৪৫তম ব্যাচের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক মো. তারেক হোসেন একই ব্যাচের ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. ইমদাদ সরকার উক্ত ক্লাবের মডারেটরের দায়িত্ব পালন করছেন।

সভাপতির বক্তব্যে সাকিব বলেন, আমি স্কুল এবং  কলেজ জীবন থেকেই বিভিন্ন ক্লাব এবং সামাজিক সংগঠনের সাথে কাজ করে আসছি।বিশ্ববিদ্যালয় জীবনে এসেও আমি সেটা চলমান রেখেছি। তারই ধারাবাহিকতায় আজ আমি বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাবের সভাপতির দায়িত্ব পেয়েছি। গত বছর যাত্রা শুরু করা একটি ক্লাবের সভাপতির দায়িত্ব গ্রহণ করা আমার জন্য যেমন গর্বের তেমনি চ্যালেন্জিং। তবে আমি সবসময়ই নতুন নতুন চ্যালেন্জ নিয়ে কাজ করতে ভালোবাসি। আমি বিশ্বাস করি, বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি (সাবেক) সাদি ভাই এবং সাধারণ সম্পাদক (সাবেক) সাখাওয়াত ভাই যেই স্বপ্ন নিয়ে পথ চলা শুরু করেছিলেন, আমি সেই স্বপ্নে আরো নতুন মাত্রা যোগ করতে পারব। বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব তার পথ চলার শুরু থেকেই চেষ্টা করছে কীভাবে একজন শিক্ষার্থী তার ক্যারিয়ারে সময় উপযোগী দক্ষতার সাথে  যথাযথ সম্মান এবং মর্যাদায় অধিষ্ঠিত হতে পারে। বুটেক্সের শিক্ষার্থীদের পাশাপাশি দেশের অন্যান্য টেক্সটাইল কলেজের শিক্ষার্থীদেরও  সময় উপযোগী দক্ষতা অর্জনে কাজ করে যাচ্ছে ক্লাবটি। আমার বিশ্ববিদ্যালয়ের জীবনের শুরু থেকেই যে-সকল সিনিয়র, ব্যাচমেট, জুনিয়র এবং শিক্ষকমণ্ডলী আমার পথ চলার সহায়ক ছিলেন, তাদের সবাইকে আমার এই প্রাপ্তির অংশীদার করতে চাই এবং সকলের দোয়া ও ভালোবাসা নিয়েই সামনে অগ্রসর হতে চাই। সর্বোপরি বলতে চাই,  বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাবের সভাপতির দায়িত্ব আমার বিশ্ববিদ্যালয় জীবনের একটি অন্যতম পূর্ণতা।

সাধারণ সম্পাদকের বক্তব্যে তারেক বলেন, বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব সাধারণত শিক্ষার্থীদের মান উন্নয়নে কাজ করে থাকে । এরই ধারাবাহিকতায় আমাদের ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়ে থাকে । যেমন গত বছর আমরা বুটেক্সসহ ৩৪ টি  বিশ্ববিদ্যালয় ও টেক্সটাইল কলেজ নিয়ে একটি ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড এর আয়োজন করেছিলাম।শিক্ষার্থীরা কীভাবে তাদের পরবর্তী পেশাগত জীবনে ভালো করতে পারবে সেটা নিয়েও কাজ করে থাকি। যেমন তাদের সিভির উপর ট্রেনিং দিয়ে থাকি এবং রিসার্চ মেথডলজি সম্পর্কে, ক্রিটিক্যাল থিংকিং সম্পর্কে বিভিন্ন ইভেন্টের আয়োজন করে থাকি। মোটকথা শিক্ষার্থীদের টেক্সটাইল ইন্ডাস্ট্রি রিলেটেড এবং তাদের অ্যাকাডেমিক ও প্রফেশনাল লাইফে ডেভেলপমেন্টের জন্য যত ধরনের সহযোগিতা দরকার তার সবই আমরা ক্লাবের পক্ষ থেকে করে থাকি। জীবনে চলার পথে অনেক চ্যালেঞ্জিং কাজের মুখোমুখি হয়েছি তবে এটা হয়তো সেগুলোর মধ্যে অন্যতম হবে। আল্লাহর রহমত ও সকলের দোয়ায় ইনশাআল্লাহ আমি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করব। আমি মূলত শিক্ষার্থীদের সাথে নিয়ে তাদের কর্মক্ষেত্র গবেষণা ও বাস্তব জীবনে যে সকল সমস্যার সম্মুখীন হয়ে থাকে সেগুলো খুঁজে বের করে এর সমাধান নিয়ে কাজ করতে চাই। আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের ক্লাবের সাবেক সফল প্রতিষ্ঠাতা সভাপতি সাদি ভাই ও সাধারণ সম্পাদক সাখাওয়াত ভাইকে আমাকে (সাধারণ সম্পাদক, বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব) এই গুরুত্বপূর্ণ কাজের জন্য যোগ্য বলে বিবেচিত করায়। আমি আরো ধন্যবাদ জানাতে চাই আমার শ্রদ্ধেয় শিক্ষক মন্ডলী, সিনিয়র, ব্যাচমেট ও জুনিয়রদেরকে যাদের কারণে বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব অতি অল্প সময়ে এই অবস্থানে এসে পৌঁছেছে। সবশেষে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বাংলাদেশ ছাত্রলীগ, টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা কে যাদের সার্বিক সহায়তা ছাড়া হয়ত ক্লাবের এই বন্ধুর পথ এত মসৃণ হতো না।

উল্লেখ্য, বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব বিশ্ববিদ্যালয়ের নতুন ক্লাব গুলোর মধ্যে একটি এবং এবছর ক্লাবটির দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.