× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাবিতে ভর্তি পরীক্ষার্থীদের সহোযোগিতায় রোটার‍্যক্ট ক্লাব

জাবি প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৩ এএম

প্রতিবছরের ন্যায় এবার ও দূর-দূরান্ত থেকে আসা ভর্তি পরীক্ষার্থীদের সহোযোগিতা করার জন্য টেন্ট স্থাপন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি। তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োলজিক্যাল ফ্যাকাল্টির পূর্ব পাশে তাদের টেন্ট স্থাপন করেছে।

তাদের সাথে কথা বলে জানা যায় যে, ভর্তিপরীক্ষার সময় তাদের তথ্যসেবা কেন্দ্রে ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে মোবাইল-ব্যাগ রাখার ব্যাবস্থা করা হয়।   ছেলেদের শিফট-এর পরিক্ষার সময়  দুইশো'র বেশি মোবাইল-ব্যাগ জমা রাখা হয় ; মেয়েদের শিফট-এ পরিক্ষার সময়   পঞ্চাশ বা এর কম বেশি মোবাইল-ব্যাগ জমা রাখা হয়। তিন শিফট ছেলে, তিন শিফট মেয়ে –মোট  ছয় শিফট পরীক্ষায় সাতশোর মতো মোবাইল ও দুইশোর মতো ব্যাগ জমা রাখা হয়। ক্লাব প্রতিষ্ঠার পর থেকেই রোটার‍্যাক্ট ক্লাব ভর্তি পরিক্ষার্থীদের এই সেবা দিয়ে আসছে।

রোটার‍্যক্ট ক্লাব অব  জাহাঙ্গীরনগর ইইউনিভার্সিটি, রোটারি ইনট্যারন্যাশনালের একটি সহযোগী সংগঠন, যারা 'ফেলোশিপ থ্রো সার্ভিস' এই মূলনীতি নিয়ে সমাজের দরিদ্র ও সুবিধাবঞ্চিতদের জন্য  কাজ করে। তাদের ক্লাবটি রোটারেকট ডিসট্রিকট ৩২৮১ এর অন্তর্ভুক্ত। তাদের সেবা সমূহের মধ্যে অন্যতম হলো —  বছর ব্যাপী ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি,মেডিক্যাল ক্যাম্প স্থাপন এবং শীতকালে অসহায়দের জন্য শীতবস্ত্র বিতরণ করা। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যে আইএলটিএস কোর্স ও চালু করে, যেখানে প্রায় দুই-শতাধিক ছাত্র-ছাত্রী ভর্তি হয়।

রোটার‍্যক্ট ক্লাবের তথ্যসেবা কেন্দ্রের সহায়তাপ্রাপ্ত এক ভর্তি-পরিক্ষার্থী বলেন, মোবাইল-ব্যাগ কোথায় রাখবো তা নিয়ে আমি চিন্তিত ছিলাম। পরে আমার পরীক্ষাকেন্দ্র ফার্মেসী বিভাগের সামনে  রোটারেকট ক্লাবের তথ্যসেবা কেন্দ্র দেখে সেখানে আমার মোবাইল-ব্যাগ জমা রাখি এবং পরীক্ষার পর সঠিক ভাবে আমার জিনিসপত্র  ফিরে পাই ;রোটারেকট ক্লাবের এমন উদ্যোগের জন্য আমি কৃতজ্ঞ এবং রোটার‍্যাক্ট ক্লাবের সকল সদস্যকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

রোটার‍্যক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি  শাখার সভাপতি মীর হোসাইন বলেন, আমরা প্রতি বছর  ভর্তি পরীক্ষার সময় ভর্তি ইচ্ছুক ছাত্র ছাত্রীদের বিভিন্নভাবে সহায়তা করে থাকি।প্রতি বছর আমাদের দুইটি অথাবা একটি টেন্ট স্থাপনের মাধ্যমে ফ্রি সার্ভিস দিয়ে থাকি।আমরা মূলত ছাত্র ছাত্রীদের বিভিন্ন দিক নির্দেশনা থাকি বা যারা আমাদের কাছ থেকে তথ্য  চায় অথবা এডমিশন সংক্রান্ত কোনো হেল্প চায় আমরা তা দিয়ে থাকি। এছাড়াও পরীক্ষার কেন্দ্রে ব্যাগ, মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে দেয়া হয় না,এতে পরীক্ষার্থীরা অনেক সময় বিপদে পড়ে যায় তখন সেগুলো আমরা ফ্রি তে আমাদের বুথ  এ জমা রাখি।এর আগে গতদিন পরীক্ষায় একজনের এডমিট কার্ড হারায় গেছিল  । সেটি আমাদের সদস্যরা খুজে বের করে তার গার্ডিয়ানের হাতে দিয়ে দেয়া হয়। এডমিশন ছাড়াও আমরা ক্যাম্পাস কেন্দ্রিক আমাদের বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.