× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইবিতে প্রথমবার ডিনস অ্যাওয়ার্ড পেলেন ৩৩ শিক্ষার্থী

ইবি প্রতিনিধি

১০ মার্চ ২০২৪, ১৪:২০ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রতিষ্ঠার চার দশক পর প্রথমবারের মতো স্নাতক (সম্মান) পর্যায়ের ৩৩ শিক্ষার্থীকে ডিন’স লিস্ট অ্যাওয়ার্ড-২০২৪ দেওয়া হয়েছে। ৮টি ফ্যাকাল্টির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৩৩ জন শিক্ষার্থীকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের পুরস্কৃত করেছে। এসময় প্রত্যেক শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ ও অর্থ দেওয়া হয়।

রবিবার (১০ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ৮ টি অনুষদের কৃতী শিক্ষার্থীদের এই সম্মাননা প্রদান করা হয়। 

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। 

সম্মাননা প্রাপ্ত মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ ইমন বলেন, ডিন'স অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি প্রদান করা হয়েছে যা অন্য শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার প্রতি আরো উদ্বুদ্ধ করবে এবং ভালো ফলাফল করতে অনুপ্রেরণা যোগাবে। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ফুল ফুটুক আর না ফুটুক আজ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বসন্ত। যারা অ্যাওয়ার্ড পেলো তাদের অ্যাওয়ার্ড দেই আর নাই দেই তারাই সেরা। বিশ্ববিদ্যালয়ের দুটো পোগ্রামই গুরুত্বপূর্ণ। একটি কনভোকেশন পোগ্রাম এবং অন্যটি আজকের এই ডিন'স অ্যাওয়ার্ড। আজকে প্রতিজ্ঞা করি আমরা ভালো মানুষ হবো, মার্জিত মানুষ হবো এবং এই ধরনের অন্তঃপ্রনোদনাগুলো একজন মানুষকে সুনাগরিক করে তুলে। এই সম্মাননার মধ্য দিয়ে আপনাদের মধ্যে সুন্দর দেশ গড়ার জন্য যে আত্ন তাড়না সেটি তৈরি হলেই আজকের দিন স্বার্থক হবে। মেধার সাথে যদি সভ্যতা যোগ করতে না পারে কেও তবে সেই পৃথিবীর সবথেকে বড় অসহায়। 

তিনি আরও বলেন, আমরা শিক্ষক ও পিতা-মাতারা সবসময়ই হেরে গিয়ে আনন্দ পাই। যখন আমাদের কোনো শিক্ষার্থী আমাদের ছাড়িয়ে অনেক দূর এগিয়ে যায় তখন আমরা শিক্ষকরা গর্ববোধ করি। সেই গৌরবের যেনো অধিকারী হতে পারি সেই প্রত্যাশা করি আপনাদের কাছে এবং আপনারাই দেশ বিনির্মাণে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করে সামনে এগিয়ে নিয়ে যাবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.