× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাবির নতুন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ইউসুফ ও অধ্যাপক হারুন

জাবি প্রতিনিধি

২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একাডেমিক কাউন্সিল থেকে কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচনে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ নির্বাচিত হয়েছেন। তারা উভয়েই ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের’ প্যানেল থেকে জয়লাভ করেছেন।

অ্যাক্টের ২২ (১) (ডি) ধারা অনুযায়ী নির্বাচনে ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ ১৬৩ ভোট ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. মো. হারুন অর রশিদ ১৫৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল)  বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল শেষে এই  নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর সোয়া একটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল তিনটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত সাড়ে আটটায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু হাসান।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা আবু হাসান জানান, সকাল দশটা থেকে একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর মাঝে আমরা এই নির্বাচন সম্পন্ন করেছি। নির্বাচনে ৩৪৬ জন ভোটারের মধ্যে ২৮৬ জন ভোট প্রদান করেছেন।

এছাড়াও অ্যাক্টের ১৯ (১) (জি) ধারা অনুযায়ী একাডেমি কাউন্সিল থেকে সিনেট সদস্য ক্যাটাগরিতে ১৩২ ভোট পেয়ে বেগম রোকেয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক চিন্ময় বাড়ৈ, ১৬১ ভোট পেয়ে রশিদাজ্জোহা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম, ১৫৮ ভোট পেয়ে সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার, ১৪৮ ভোট পেয়ে আনন্দ মোহন কলেজের অধ্যক্ষক অধ্যাপক আমান উল্লাহ এবং ১৫১ ভোট পেয়ে শহীদ বুলবুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাহেজ উদ্দিন নির্বাচিত হয়েছেন । 

নির্বাচনে ৭টি পদের জন্য 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ' ও 'শিক্ষক ঐক্য পরিষদ' ব্যানারে দুইটি প্যানেল  থেকে ১৪ জন প্রতিদ্বন্দিতা করেন। এছাড়াও নিরপেক্ষ ভাবে সিনেট সদস্য পদে প্রতিদ্বন্দিতা করেছেন বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. মতিউর রহমান।

সিন্ডিকেট সদস্য নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ বলেন, এটি অত্যন্ত খুশির সংবাদ এবং একইসাথে অনেক বড় একটি দায়িত্ব। আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। প্রাক্তন শিক্ষার্থী হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের ও দেশের সার্বিক কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেইজন্য সকলের সহযোগিতা প্রত্যাশী। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.