× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গণিতে জাবির ১০ শিক্ষার্থী পেল স্বর্ণপদক

জাবি সংবাদদাতা

০৬ মে ২০২৪, ১২:৩৭ পিএম

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের ১০ শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন’ কর্তৃক স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়েছে। 

রোববার (৫ মে) সকাল ১১টায় গণিত বিভাগে এক অনুষ্ঠানে স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়। একই অনুষ্ঠানে বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- প্রকৃতি বিশ্বাস (স্নাতকোত্তর ২০১৭), মো: মিহির আমিন ( স্নাতক ২০১৭), খন্দকার ফাহাদ মিয়া (স্নাতকোত্তর ২০১৮), সাথী খান (স্নাতক ২০১৮), রুবিনা বেগম তানজিলা (স্নাতকোত্তর ২০১৯), মোছা: মরিয়াম সুলতানা (স্নাতক ২০১৯), মো: নাসির উদ্দিন সোহাগ (স্নাতক ২০২০), মোছা: মরিয়াম সুলতানা (স্নাতকোত্তর ২০২০), মোছা: হালিমাতুজ সাদিয়া (স্নাতকোত্তর ২০২১) এবং বিটু জয়ধর (স্নাতক ২০২১)। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। এসময় তিনি বলেন, 'যে-সকল শিক্ষার্থী ভালো ফলাফলের মাধ্যমে এই পদক অর্জন করেছে, এটা তাদের এবং বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের।'

উপাচার্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কর্ম জীবনে সাফল্য কামনা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদ, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম. নুরুল আলম। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. জেসমীন আখতার। এসময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.