× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৪৭ এ পা রাখলেন জোলি

০৫ জুন ২০২২, ০২:৪৫ এএম

হলিউডের অন্যতম বড় নাম অ্যাঞ্জেলিনা জোলি। ৪ জুন ৪৭ ছুঁলেন তিনি। আর তিন পেরোলেই হাফ সেঞ্চুরি করবেন বিশ্বের জনপ্রিয় এ অভিনেত্রী।

১৯৭৫-এ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে জন্ম এ অভিনেত্রীর। পুরো নাম অ্যাঞ্জেলিনা জোলি ভয়েট, অভিনেতা জন ভয়েট এবং মার্চেলিন বার্ট্রান্ডের ঘরে জন্ম তার।

অভিনেত্রী হিসেবে ইন্ডাস্ট্রিতে আসার আগে জোলি করতেন মডেলিং, যুক্ত ছিলেন থিয়েটারে। বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে দেখা গেছে তাকে। যেমন লেনি ক্রাভিটজের ‘স্ট্যান্ড বাই মাই ওম্যান’ (১৯৯১), আন্তোনেলো ভেন্ডিত্তির ‘আল্টা মারিয়া’ (১৯৯১), দ্য লেমনহেডসের ‘ইটস অ্যাবাউট টাইম’ (১৯৯৩)।

জোলির বড় পর্দায় অভিষেক শিশুশিল্পী হিসেবে। ১৯৮২ সালে তার বাবার সঙ্গে লুকইন টু গেট আউট সিনেমায় অভিনয় করেন। এর ১১ বছর পর সাইবর্গ টু সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমাটি নিয়ে এতটাই হতাশ হয়েছিলেন তিনি, পরের এক বছর আর কোনো সিনেমায় অডিশনই দেননি।

মূল চরিত্রে তার প্রথম সিনেমা হ্যাকারস মুক্তি পায় ১৯৯৫ সালে। ২০১১ সালে ইন দ্য ল্যান্ড অফ ব্লাড অ্যান্ড হানি দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেন জোলি।

২০০০ সালে প্রথমবার অস্কার ধরা দেয় জোলিকে। গার্ল, ইন্টারাপটেড সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেত্রীর জন্য অস্কার জেতেন।



 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.