× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

'আজ গানের দিন’-এ গাইবেন ইউসুফ আহমেদ খান

নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই ২০২২, ০৬:০৩ এএম । আপডেটঃ ৩১ জুলাই ২০২২, ০৮:৪৬ এএম

বর্তমান সময়ে দেশজুড়ে শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী ইউসুফ আহমেদ খান। তিনি ২০০৫ সালে আন্তঃমহাবিদ্যালয় সঙ্গীত প্রতিযোগিতায় নজরুল, আধুনিক ও লোকসঙ্গীতে প্রথম হয়ে এবং ২০০৮ সালে দচ্যানেল আই সেরাকন্ঠ’ প্রতিযোগিতায় ৫ম স্থান অধিকার করে নিজের যোগ্যতার প্রমাণ দেন। এরপর উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশনায় সবার কাছে প্রশংসিত হন ২০১০ সালে ছায়ানট সম্মেলনে। ওই অনুষ্ঠানে বাবা বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ওস্তাদ ইয়াকুব আলী খানের সঙ্গে যুগলবন্দি গেয়েছিলেন রাগ দরবারি কানাড়া। ওই সময় দেশের প্রথম সারির গণমাধ্যমগুলো প্রশংসায় সিক্ত করে তাকে।

এরপর শুধুই সামনে এগিয়ে চলা। ইতোমধ্যে তাঁর গানের ঝুলিতে জমা পড়েছে একটি একক এবং বেশ কিছু শ্রোতাপ্রিয় মিশ্র অ্যালবাম। এর মধ্যে একলা রাতের নদী, রঙধনু, ফড়িং, সুপ্রভাত-২, বিসর্জনের ব্যথা, উত্তরী হাওয়া, ভালোবাসার সাতকাহন, অভিসারী সময় উল্লেখযোগ্য।

নিজের পরিবেশনার জন্য ২০১৭ সালের ২৭ জানুয়ারি অর্জন করেন ‘লাক্স আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৭-বেস্ট আর্টিস্ট’ অ্যাওয়ার্ড। এ সময় সুরারোপে অভিষেক হয় তার। এ ক্ষেত্রেও অগ্রগামী তিনি। তাঁর সুরে শিগগিরই গাইবেন জীবন্ত কিংবদন্তি শিল্পী আবদুল হাদী আর নিজের সমসাময়িকদের মধ্যে চম্পা বণিক ও ডালিয়া ইয়াসমিন।

এরপর দবিদেশ’ নামের সিনেমা দিয়ে ২০১৯ চলচ্চিত্রের সংগীত পরিচালনায় পদার্পণ ঘটে ইউসুফের।

এছাড়াও চ্যানেল আইয়ের সকাল ৭.৩০-এর দগান দিয়ে শুরু’র উপস্থাপনাও করছেন বেশ কয়েক বছর ধরে। এনিগমা মাল্টিমিডিয়ার নিয়মিত আয়োজন আজ গানের দিন’র তৃতীয় পর্বে আজ রোববার রাত ১০টায় গাইবেন স্বনামে সুপরিচিত শিল্পী আহমেদ ইউসুফ খান। অনুষ্ঠানে তার নিজের ও শ্রোতাদের প্রিয় গানগুলো গেয়ে শোনাবেন তিনি। আজ গানের দিন’ সরাসরি সম্প্রচারিত হবে এনিগমার ফেসবুক পেজ ও ইউটিউবে। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.