× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কোথায় হারালেন ‘পাগলু’ দেব?

পরমেশ্বর রায় অয়ন

০৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২৯ এএম

রোমিও, চ্যালেঞ্জ, দুই পৃথিবীর মত ছবি দিয়ে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন টালিউডের জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব। কয়েক বছর আগেও তিনি দর্শকদের কাছে পরিচিত ছিলেন ‘চকলেট বয়’ হিসেবে। সেই ‘পাগলু’ খ্যাত অভিনেতা দেব কিন্তু এখন বাণিজ্যিক ঘরানার ছবিতে আর তেমন কাজ করছেন না। তিনি নাম লিখিয়েছেন প্রযোজক হিসেবে। এর মধ্যে তার প্রযোজিত ১২ টি ছবি মুক্তি পেয়েছে।   

সম্প্রতি দৈনিক আনন্দবাজারকে দেওয়া এক স্বাক্ষাৎকারে দেব বলেন, সত্যিই পাঁচ বছরে ১২টা ছবি তৈরি করে ফেললাম ভাবতেই অবাক লাগছে। প্রত্যেকটা কিন্তু আলাদা আলাদা স্বাদের ছবি। যাঁরা আমাকে ‘দেব’ তৈরি করেছেন তাঁদের মনে এখন প্রযোজক হিসাবে কিছুটা জায়গা করতে পেরেছি মনে হচ্ছে।

অফার পেলেও এখনই মুম্বাইতে পাড়ি জমাতে চান না এই ‘টনিক’ অভিনেতা। তিনি বলেন, সবাই যদি বলিউডে চলে যায় তাহলে কলকাতার কী হবে? আমি যা রোজগার করি তাতে আমার সংসার ভাল মতো চলে যায়। আর আমি একটা কথা বিশ্বাস করি, বড় রাজ্যে প্রজা হওয়ার চেয়ে ছোট রাজ্যে রাজা হয়ে বেঁচে থাকা অনেক ভাল। আমি এখন এত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছি, যা আমি আগে কখনও পাইনি। আমি যখন কমার্শিয়াল হিরো ছিলাম তখন পেয়েছি হয়তো, কিন্তু আমি জানতাম রিমেক ছবিতে অভিনয় করছি। এই নিজের গল্প বলার আনন্দটাই আলাদা। তা বলে মুম্বইয়ে কাজ করবই না সেটা বলছি না।

টালিউডের নামকরা পরিচালকরা তার সাথে কাজ করতে চান না বলেই বাধ্য হয়ে নিজেই প্রযোজনা করছেন বলে জানান দেব। তিনি বলেন, তাঁরা আমার সঙ্গে কাজ করছিলেন না। যেমন সৃজিত মুখোপাধ্যায়। আমি বলেছিলাম ‘উমা’ আমি করতে চাই। কৌশিকদাকেও বলেছিলাম আমি কাজ করতে চাই। যে সব পরিচালকের নামে টিকিট বিক্রি হয় তাঁরা আমায় সিরিয়াসলি নিচ্ছিলেন না। তখন সিদ্ধান্ত নিই, তা হলে আমি নতুনদের নিয়ে কাজ করি যাঁরা আমার সঙ্গে কাজ করতে ইচ্ছুক। তাঁদের মনে হয় দেবের সঙ্গে কাজ করলে তাঁদের কিছুটা উন্নতি হবে। তাই শেষ কয়েক বছরে আমি নতুন পরিচালকদের নিয়ে কাজ করছি। এদের মধ্যে একটা খিদে আছে। আর পথিকৃৎ সত্যিই নতুন ভাবে গল্প বলতে চায়। ও এই চিত্রনাট্য অনেকের কাছে নিয়ে গিয়েছিল। তাঁরা করেননি।

 সম্প্রতি গরু পাচারের মামলায় ভারতের এক কেন্দ্রীয় সংস্থার কাছে জিজ্ঞাসাবাদের পর সমালোচনার মুখে রয়েছেন দেব। তিনি অবশ্য বলছেন, গরু পাচারের সাথে তার বিন্দুমাত্র সম্পর্ক নেই। ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। 

অভিনয়ের পাশাপাশি রাজনীতিও করেন দেব। পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের রাজনীতি করেন তিনি। লোকসভার সাংসদ হয়েছেন বাংলা ছবির এই জনপ্রিয় অভিনেতা।

সামনে মুক্তি পাচ্ছে দেব অভিনীত ‘কাছের মানুষ’। ছবিটিতে তার সহ-অভিনেতা হিসেবে আছেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। 




Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.