× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জনপ্রিয় দক্ষিণি ছবির বিরুদ্ধে গান চুরির অভিযোগ

বিনোদন ডেস্ক

২৬ অক্টোবর ২০২২, ১২:০২ পিএম

মাত্র ১৬ কোটি রুপিতে নির্মিত দক্ষিণি ছবি ‘কানতারা’ বক্স অফিস থেকে এখন পর্যন্ত প্রায় ২০০ কোটি রুপি আয় করে ফেলেছে। ছবিটির জনপ্রিয়তা দেখে আরও চারটি ভাষায় ছবিটি ডাবিং করেন নির্মাতারা। ছবি মুক্তির তিন সপ্তাহ পর এই ছবির বিরুদ্ধে উঠেছে গান নকল করার অভিযোগ। ‘থাইক্কাদুম ব্রিজ’ নামের কেরালার একটি মিউজিক ব্যান্ড এ অভিযোগ করে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এ অভিযোগ করে ব্যান্ডটি। ব্যান্ডটি অভিযোগ করছে, ছবির ‘ভারাহা রূপম’ গানটি পাঁচ বছর আগে প্রকাশিত তাদের গান ‘নভরসম’ থেকে নকল করা হয়েছে। এ জন্য নির্মাতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বলে জানিয়েছে। আর এ ব্যাপারে ইনস্টাগ্রামে জনসমর্থনও চেয়েছে ব্যান্ডটি।

ইনস্টাগ্রাম পোস্টে ব্যান্ডটি লিখেছে, ‘আমাদের ব্যান্ডটি “কানতারা” ছবির সঙ্গে যুক্ত নয়। আমাদের ব্যান্ডের গান “নবরসম”-এর সঙ্গে ছবির গান ‘ভারাহ রুপম’-এর মিল রয়েছে। এটি কপিরাইট আইনের লঙ্ঘন। দায়ীদের বিরুদ্ধে আমরা আইনি ব্যবস্থা নেব। এই গানের জন্য ছবির কোথাও আমাদের কোনো স্বীকৃতি দেওয়া হয়নি; বরং মৌলিক গান বলে দাবি করা হয়েছে। এ বিষয়ে শ্রোতাদের আমাদের সমর্থন দেওয়ার জন্য অনুরোধ করছি এবং বিষয়টি ছড়িয়ে দিতে আপনাদের উত্সাহিত করছি।’

হম্বেল ফিল্মস প্রযোজিত ‘কানতারা’ ছবির চিত্রনাট্যকার, পরিচালক ও অভিনেতা—সবই কন্নড় তারকা ঋষভ শেঠি। এ ছবিতে আরও অভিনয় করেছে কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠি প্রমুখ। ‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। ছবির গল্প স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’কে কেন্দ্র করে নির্মিত হয়েছে। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে ছবিটিতে সেটা দেখিয়েছেন পরিচালক। গান নকল প্রসঙ্গে ছবি-সংশ্লিষ্ট কেউ এখনো কিছু বলেননি।




Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.