× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

বিনোদন প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২২, ১৬:৩৩ পিএম

আগামী ২৭ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় থিয়েটার ৫২ তার ১ম প্রযোজনা ‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে’ নাটকটি মঞ্চায়ন হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে।

নাটকটি নির্দেশনা দিয়েছেন জয়িতা মহলানবীশ ও রচনা করেছেন বদরুজ্জামান  আলমগীর।

বাংলার মিথ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের মিথস্ক্রিয়া ঘটেছে এই নাটকে। নাটকটি একটি যুদ্ধ শিশুকে কেন্দ্র করে এগিয়ে যায়। বাকি চরিত্রগুলো বাংলার গ্রাম ও সংস্কৃতি বাহক কাজ করে। 

এখানে পাকিস্তানি ও রাজাকারদের হিংস্রতার ছবি তুলে ধরা হয়। অন্যদিকে, স্বাধীনতার পরবর্তী অবস্থাও দেখানো হয়। যা এখনোও এই সমাজে ও সময়ের সাথে মিল রয়েছে। 

বিভিন্ন চরিত্র রূপায়ন করেছেন রুবাইয়া মঞ্জুর, মো. নজরুল ইসলাম, সুরভী রায়, আদিব মজলিশ খান, আরিয়ান শাকিল, বনানী সাহা, মোহাম্মদ নাদিম হাসান, মো. শিবলী সাদিক, জেকি আক্তার, অপূর্ব রায়, মো. রবিউল ইসলাম, দেবজ্যোতি রায় বিশাল, অপু রায়, মোসা. সুমা, হাকিম হাসান সানি, আবদুল্লাহ তাসিন, শতাব্দী রাজ, সংগ্রাম হোসেন ও জয়িতা মহলানবীশ।

সেট ও প্রপস পরিকল্পনায় পলাশ হেনড্রি সেন, আলোক পরিকল্পনায়  মিজানুর রহমান, সেট ও প্রপস সহকারী মো. নজরুল ইসলাম। পোশাক পরিকল্পনায় আফছান আনোয়ার, কোরিওগ্রাফ নির্দেশনায় কামরুল হাসান ফেরদৌস, রবিন বসাক ও নূরে খোদা মাসুক সিদ্দিক। 

সংগীত পরিচালনা করেছেন এবিএস জেম, কণ্ঠ দিয়েছন চেতনা রহমান ভাষা, গোপী দেবনাথ, সুরভী রায়, মো. নজরুল ইসলাম, রতন হক ও জয়িতা মহলানবীশ। গানে সুর দিয়েছেন রতন হক। 

পাহাড়ি সুর, কীর্তনের সুর ও বিয়ের গীত সংগৃহিত। সংগীত প্রক্ষেপণে কৃষ্ণ সরকার। অকাল প্রয়াত প্রাচ্যনাটের সদস্য রিঙ্কন সিকদারের ‘যাইবার আগে যাও বলে যাও’ গানটি ব্যবহার করা হয়েছে।  প্রচ্ছদ ডিজাইনার শাহীনুর রহমান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.