× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সেরা চলচ্চিত্র ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’, সেরা নির্মাতা আতিক

বিনোদন প্রতিবেদক

০৪ মার্চ ২০২৩, ১৪:০২ পিএম

শেষ হলো ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর আয়োজন। এতে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ এবং সেরা নির্মাতা হয়েছেন নূরুল আলম আতিক।

গতকাল শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ।

বিশেষ অতিথি ছিলেন সৈয়দ সালাহউদ্দীন জাকী এবং চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ্‌উদ্দিন শাকের। সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উৎসবে প্রদর্শিত ৩৬ চলচ্চিত্রের [২০১৮-’২২] মধ্যে ৭ ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে। সেরা নির্মাতা হয়েছেন নূরুল আলম আতিক। ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমার জন্য তিনি এ পুরস্কার লাভ করেছেন।

বিশেষ জুরি পেয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিতের সিনেমা ‘নোনা জলের কাব্য’। এ ছাড়াও পুরস্কার পেয়েছেন শ্রেষ্ঠ চিত্রগ্রাহক সাইয়ীদ কাশেফ শাহবাজী [চন্দ্রাবতী কথা], শ্রেষ্ঠ সম্পাদক সুজন মাহমুদ [শিমু], শ্রেষ্ঠ শব্দ পরিকল্পক রিপন নাথ [ফাগুন হাওয়ায়], শ্রেষ্ঠ প্রযোজনা পরিকল্পক খন্দকার সুমন [সাঁতাও]। 

অনুষ্ঠান শেষে সব চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে ছিল প্রীতি সম্মিলনী। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ১৫ দিনব্যাপী এই আয়োজন একযোগে ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.