× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আদালতের পথে শাকিব, মুখ খুললেন বুবলি

সুহৃদ জাহাঙ্গীর

১৯ মার্চ ২০২৩, ০৮:১৭ এএম

গত শনিবার রাতে অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্যাহর বিরুদ্ধে মানহানি মামলা করতে গুলশান থানায় যান চিত্রনায়ক শাকিব খান। দীর্ঘ সময় থানায় অবস্থান করার পর তিনি মামলা না করেই ফিরে আসেন। পুলিশ পরামর্শ দিয়েছেন আদালতে মামলা করার। তিনি এখন আদালতেই যাবেন।

প্রযোজক রহমত উল্যাহ চলচ্চিত্র শিল্পী সমিতিসহ এফডিসির কয়েকটি সংগঠনে শাকিব খানের বিরুদ্ধে অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির অভিযোগ করেন।তার বর্ণনা মতে, ২০১৮ সালে অস্ট্রেলিয়া পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন শাকিব।

অন্যদিকে শাকিবের অভিযোগ, রহমত উল্ল্যাহ ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার মূল প্রযোজক নন। চুক্তিপত্র অনুযায়ী আসল প্রযোজক জানে আলম। রহমত উল্যাহকে ‘ভুয়া প্রযোজক’ আখ্যা দেন শাকিব। ২০১৮ সালে অস্ট্রেলিয়ায় গ্রেফতার হওয়া প্রসঙ্গে শাকিব বলেন, ‘অস্ট্রেলিয়ায় কোনো মামলায় যদি আমি গ্রেফতার হই, তাহলে সেখানে আমার বিচার না হওয়া পর্যন্ত তো দেশে আসতে পারতাম না। অস্ট্রেলিয়া থেকে তো পালিয়ে আসার কোনো সুযোগ নেই। রহমত উল্ল্যাহ যেই মামলা নাম্বার উল্লেখ করেছে, ওটা মূলত একটা ইভেন্ট নাম্বার। তার কথার ভাঁজে ভাঁজে মিথ্যা লুকিয়ে আছে।’

এদিকে রোববার (১৯ মার্চ) শাকিব ইস্যুতে মুখ খুললেন বুবলী। তিনিও এই ঘটনার প্রত্যক্ষ স্বাক্ষী। শাকিবের সঙ্গে তিনিও অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন ‘সুপার হিরো’ সিনেমার শুটিংয়ে। কিন্তু মামলা কিংবা গ্রেফতার নয়, তিনি শোনালেন আতিথেয়তার কথা। বুবলী জানান, ২০১৮ সালে ‘সুপার হিরো’ সিনেমার শুটিংয়ের সময় অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের তখনকার সংস্কৃতিমন্ত্রী রে উইলিয়ামস নিজ কার্যালয়ে শাকিব-বুবলিসহ অন্যান্য শিল্পী-কুশলীদের মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে নির্মাতা আশিকুর রহমানসহ তারা গিয়েছিলেন এবং অস্ট্রেলিয়া সরকারের আতিথেয়তা উপভোগ করে আসেন।

বুবলী বলেন, ‘সংস্কৃতিমন্ত্রী রে উইলিয়ামসের আতিথেয়তায় আমরা মুগ্ধ হয়েছিলাম। সিনেমাটির শুটিংয়ের ব্যাপারে তারা অনুমতি দেওয়াসহ বিভিন্নভাবে ইউনিটকে সহযোগিতা করেছেন। এই সিনেমার মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার বিভিন্ন দর্শনীয় স্থান আমাদের দর্শকদের সামনে তুলে ধরেছি। সেই সাথে দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ে অস্ট্রেলিয়ার সরকারের পক্ষ থেকে যেকোনও সহযোগিতা করার আশ্বাসও দিয়েছিলেন মন্ত্রী। সুন্দর এবং সম্মানের অভিজ্ঞতা বরাবরই স্বচ্ছ এবং সত্য হয়।’

উল্লেখ্য, গত ১৫ মার্চ তিন পৃষ্ঠার একটি লিখিত অভিযোগ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনে জমা দেন রহমত উল্ল্যাহ। ১৬ মার্চ বিকালেই তার সঙ্গে বৈঠকে বসেন শাকিব এবং সমঝোতার চেষ্টা করেন। কিন্তু তাতে কোনও ফল হয়নি। তাই পাল্টা মানহানির অভিযোগ নিয়ে আদালতের দ্বারস্থ হতে চলেছেন ঢাকাই সিনেমার নায়ক শাকিব খান।। এখন দেখার বিষয় তিনি তাতে কতটা সফল হন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.