× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মিলনের প্রথম পুরস্কার প্রধানমন্ত্রীর হাত থেকে

বিনোদন প্রতিবেদক

১৯ মার্চ ২০২৩, ১১:১১ এএম

মিলন ভট্টাচার্য্য, একাধারে একজন অভিনেতা, বিজ্ঞাপন ও নাটক নির্মাতা। অভিনয়ের চেয়ে তিনি নিজেকে একজন নির্মাতা হিসেবেই পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তবে অভিনয়ে যে তার জীবনে প্রথম কোনো স্বীকৃতি তাও আবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দিবে তা তার কল্পনাতেও ছিল না।

মিলন ভট্টাচার্য্য প্রথমবার অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন রনি ভৌমিক পরিচালিত ‘মৃধা বনাম মৃধা’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য। পুরস্কারটি এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি গ্রহনও করেছেন। 

বিষয়টি এখনো যেন মিলনের কাছে স্বপ্নের মতোই মনে হচ্ছে। জীবনে প্রথম কোনো পুরস্কার পেলেন তিনি। তাও আবার রাষ্ট্রীয় পুরস্কার। মিলন ভট্টাচার্য্য বলেন, ‘এর আগে আমি অভিনেতা হিসেবে, পরিচালক হিসেবে বেশ কয়েকবার বিভিন্ন চ্যানেল বা সংগঠন কর্তৃক নমিনেসন পেয়েছি। কিন্তু আমার পরিচালিত নাটকের লেখক বা অভিনেতা অভিনেত্রী পুরস্কার পেলেও আমার ভাগ্যে পুরস্কার জোটেনি। আবার অভিনেতা হিসেবেও পুরস্কার জোটেনি। এ নিয়ে মাঝে মাঝে কষ্টও যে হতো না তা নয়। খারাপ লাগতো। কাউকে বুঝতে দিতাম না। কিন্তু মৃধা বনাম মৃধা সিনেমাতে অভিনয় করে যে আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে যাবো। এটা আমার কল্পনাতেও ছিল না। কারণ এই সিনেমাতে আমি অনেকটাই একেবারে শেষ মুহূর্তে এসে যুক্ত হয়েছি। বলা যায়, কোনোরকম প্রস্তুতি ছাড়াই অভিনয় করেছি। আমাকে ভীষণভাবে সহযোগিতা করেছেন তারিক আনাম স্যার ও পরিচালক রনি ভৌমিক। তাই আমার এই পুরস্কারপ্রাপ্তির ক্ষেত্রে পরম কৃতজ্ঞতা ঈশ্বরের প্রতি। তারপর পরিচালক এবং তারিক আনাম স্যারের প্রতি। আমার জীবনে রাষ্ট্রীয় পুরস্কার এতো এতো দ্রুত আসবে তা কখনোই ভাবিনি। আমি কৃতজ্ঞ কচি খন্দকার ভাইয়ের কাছে যার হাত ধরেই থিয়েটারে আমার যাত্রা শুরু। আমি কৃতজ্ঞ আমার স্ত্রীর কাছে। কারণ চলার পথে তার সহযোগিতা, অনুপ্রেরণা পেয়েছি দারুণভাবে।’ 

মিলন ভট্টাচার্য্যের অভিনয়ে যাত্রা শুরু নড়াইলে তার গ্রামের বাড়িতে কচি খন্দকারের নাটকের দল ‘চিত্রা থিয়েটার’র মধ্যদিয়ে। তার অভিনীত প্রথম নাটক মোস্তফা সরয়ার ফারুকীর ‘মুড়ির টিন’। তার নির্মিত প্রথম নাটক ছিল ‘আন্তঃনগর’ এবং তার নির্মিত প্রথম বিজ্ঞাপন ছিল ‘পুষ্টি চা’। বর্তমানে তিনি ‘শান্তি মলম দশটাকা’, ‘চিটার অ্যাণ্ড জেন্টলম্যান’,‘ মধুমতি’,‘ পাল্টা হাওয়া’, ‘মুসা’ ধারাবাহিকে অভিনয় করছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.