× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘আলোকিত নারী’ সম্মানায় মমতাজ

বিনোদন প্রতিবেদক

২৪ মার্চ ২০২৩, ০৫:৫২ এএম

বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী, সংসদ সদস্য মমতাজ বেগম একজন সফল সংসদ সদস্য ও একজন সফল সঙ্গীত শিল্পী। বাংলাদেশের ফোক গান দেশের বাইরে একটি ভিন্ন অবস্থানে নিযে যাবার ক্ষেত্রে মমতাজের ভূমিকা অনেক। ফোক সম্রাজ্ঞী হিসেবে তিনি বিশ্বের বহু দেশে বাংলাদেশের গানকে আরো সুউচ্চ’স্থানে নিয়ে গেছেন।

বহু বছর আগে স্টেজ শো’তে মমতাজের অনবদ্যতা সৃষ্টি হবার ধারাবাহিকতা এখনো সমান বহমান। বরং স্টেজ শো’তে তার জনপ্রিয়তা দিনদিন যেন আরো বেড়েই চলছে। এখনো যারা একটি ভালো অনুষ্ঠান করতে চান তারা চেষ্টা করেন মমতাজকে তাদের অনুষ্ঠানে রাখতে, যাতে গানের পর্বটি হয় বেশ জাকজমক অর্থাৎ যারা গান শুনতে আসেন তারা যেন সময়টাকে উপভোগ করেন। 

অনেক সময় আয়োজকদের ইচ্ছে থাকলেও বাজেটের কারণে মমতাজকে নিতে পারেন না। কিন্তু তারপরও তারা হাল ছাড়েন না। কোনো এক সময় তারা পারেন। আবার নবা পারলেও ভবিষ্যতের জন্য আশায় থাকেন যে তারা এক সময় মমতাজকে দিয়ে গান করাবেন। মমতাজের কন্ঠের জীবনমুখী গান শ্রোতা দর্শককে আবেগাপ্লুত করে তোলে। যে কারণে তার গান শোনার জন্য শ্রোতা দর্শকও অপেক্ষা করেন। সুযোগ পেলেই শ্রোতা দর্শক মমতাজের গড়ান শুনতে ছুটে যান, যেখানেই সুযোগ পান। এরইমধ্যে ময়মনসিংহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানে গান গেয়ে শ্রোতা দর্শকের মধ্যে মুগ্ধতা ছড়ান মমতাজ। এরপরেও আরো কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহন করেন তিনি।

এদিকে নারী দিবস উপলক্ষ্যে এরইমধ্যে মমতাজ ‘শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ’ এর পক্ষ থেকে ‘আলোকিত নারী’ সম্মাননা ২০২২’-এ ভূষিত হন। মমতাজ বেগম বলেন, ‘যারা আমাকে আলোকিত নারী সম্মাননায় ভূষিত করেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আর সত্যিই বলছি স্টেজ শো’তে পারফর্ম করতে আমার সবচেয়ে ভালো লাগে। কারণ হাজার হাজার দর্শকের কাছ থেকে যে সাড়া পাওয়া যায়, যে ভালোবাসা পাওয়া যায় তা আর অন্য কোথাও মিলে না। আজকের মমতাজ আমি কিন্তু দর্শকের ভালোবাসার কারণেই হয়েছি। একজন সফল সঙ্গীতশিল্পী হতে পেরেছি কী না জানিনা, তবে যতোটুকুই হয়েছি তা দর্শকের ভালোবাসার কারণে। আর আমার নির্বাচনী এলাকার মানুষের জন্য আমি নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছি। সেখানকার মানুষ আমাকে মনেপ্রাণে ভালোবাসেন। এটাই আমার প্রাপ্তি। আমি সারাটা জীবন মানুষের জন্যই কাজ করে যেতে চাই। চাই সবার দোয়া ও ভালোবাসা।’ 

এদিকে জনসেবায় অবদান রেখে চিকিৎসা সেবায় সুনাম অর্জন করেছে মানিকগঞ্জের মমতাজ চক্ষু হাসপাতাল। দীর্ঘ ১৭ বছর যাবত চক্ষু চিকিৎসায় সেবা দিয়ে আসছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.