× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘নৃত্যাচার্য বুলবুল চৌধুরী সম্মাননা’ পেলেন লাকী

বিনোদন ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩০ পিএম

‘নৃত্যাচার্য বুলবুল চৌধুরী আজীবন সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা আয়োজিত অনুষ্ঠানে ৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথি আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন একুশে পদকপ্রাপ্ত নৃত্যগুরু আমানুল হক। এছাড়াও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক এবং সাধারণ সম্পাদক সাজু আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচনা পর্বে উপস্থিত গুণীজনরা লিয়াকত আলী লাকীর বহুমুখী সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, শিল্পের প্রতিটি শাখায় তার অবাধ বিচরণ এবং উৎকর্ষ সাধনে তিনি অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন।

বাংলাদেশের সকল শিল্পের শিল্পীদের অধিকার প্রতিষ্ঠায় তিনি গণজাগরণের শিল্প আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন। ‘শিল্প সাহিত্য সংস্কৃতির ক্ষমতায়ন গণজাগরণের শিল্প আন্দোলন’ এ রূপকল্প নিয়ে সারাদেশের শিল্পীদের ঐক্যবদ্ধ করে শিল্প-সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এ আন্দোলন পরিচালিত হচ্ছে।

তারা আরও বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে বর্তমান সাংস্কৃতিক গণজাগরণ তৈরিতে অনন্য ভূমিকা পালন করে চলেছেন লিয়াকত আলী লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমিকেও অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তিনি।

এরপর আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, প্রধান অতিথি হিসেবে আতাউর রহমান, আমানুল হক, মীনু হক ও সাজু আহমেদ লিয়াকত আলী লাকীকে উত্তরীয় পরিয়ে ‘নৃত্যাচার্য বুলবুল আজীবন সম্মাননা স্মারক’ প্রদান করেন।

নৃত্যাচার্য বুলবুল চৌধুরী, কালজয়ী এক নৃত্যশিল্পী যিনি বাংলাদেশের নৃত্য জগতের পথিকৃৎ। তার ১০৫তম জন্মদিনকে ঘিরে ৩ ফেব্রুয়ারি ‘বঙ্গবন্ধুর সংস্কৃতি-ভাবনা’ শীর্ষক বুলবুল চৌধুরী স্মারক বক্তৃতা এবং ‘বুলবুল আজীবন সম্মাননা স্মারক’ প্রদানের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.