× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ৩ সিনেমা

বিনোদন ডেস্ক

১০ মার্চ ২০২৪, ১৭:৫৫ পিএম

এবার নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে বাংলাদেশের তিনটি সিনেমা। নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত এই চলচ্চিত্র উৎসবটির শুরু হচ্ছে ১৪ মার্চ। উৎসব চলবে ১৮ মার্চ পর্যন্ত।

সপ্তমবারের মতো উৎসবটির আয়োজন করেছে নেপাল ফিল্ম অ্যান্ড কালচারাল একাডেমি।

জানা যায়, এবারের আয়োজনে থাকছে বাংলাদেশের তিনটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা। সুপিন বর্মনের ‘আ লেটার অব পোস্ট মাস্টার’, শায়লা রহমান তিথির ‘জয় বাংলা’ ও আরাফাত মোহসীনের ‘এভরিথিং ইজ নাথিং’। ‘শর্টস ইন্টারন্যাশনাল’ বিভাগে প্রদর্শন হবে বাংলাদেশের সিনেমাগুলো। রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত ছোটগল্প ‘পোস্টমাস্টার’-এর কেন্দ্রীয় চরিত্র রতনকে কেন্দ্র করে নিরীক্ষাধর্মী গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘পোস্টমাস্টার’ সিনেমাটি। এরই মধ্যে দুটি উৎসবের সেরা পুরস্কার জয় করেছে পোস্টমাস্টার। ১৬ মার্চ বেলা ১১টায় প্রদর্শন হবে সিনেমাটি।

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চতুর্থ দিন অর্থাৎ ১৭ মার্চ বিকাল ৪টায় প্রদর্শন হবে শায়লা রহমান তিথির সিনেমা ‘জয় বাংলা’। সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য করেছেন সাজিন আহমেদ বাবু। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, ফারজানা চুমকিসহ আরো অনেকে।

সংলাপবিহীন সিনেমা এভরিথিং ইজ নাথিং। পরিচালনা করেছেন আরাফাত মোহসীন। ২১ মিনিট ব্যাপ্তির এ সিনেমা প্রদর্শন হবে উৎসবের শেষ দিন বেলা ১টা ৩০ মিনিটে। এরই মধ্যে চলচ্চিত্রটি অনেক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হয়েছে এবং সুনাম অর্জন করেছে।

জানা যায়, সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ তারিখ নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য উড়াল দেবেন নির্মাতা সুপিন বর্মণ, শায়লা রহমান তিথি ও আরাফাত মোহসীন।

এদিকে, আয়োজক সূত্রে জানা গেছে, এবার উৎসবের জুরি প্রধান হিসেবে থাকছেন চীনের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা ফেই সিয়েহ। এবারের উৎসবে ছয় ক্যাটাগরিতে ৪০ দেশের মোট ৮৮টি সিনেমা অংশ নিচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.