× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যৌনকর্মীদের নিয়ে ‘নীলপদ্ম’, প্রিমিয়ার হচ্ছে নিউইয়র্কে

বিনোদন ডেস্ক

১৫ এপ্রিল ২০২৪, ১২:২৫ পিএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার শো হতে যাচ্ছে স্বাধীন চলচ্চিত্র ‘নীলপদ্ম’।

উপমহাদেশের কালজয়ী নায়িকা সুচিত্রা সেন স্মরণে নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আগামী ২০-২১ এপ্রিল আয়োজন করা হয়েছে এ চলচ্চিত্র উৎসবের।

উৎসবে অংশগ্রহণ করার জন্য দুই বাংলার কয়েক শত চলচ্চিত্র জমা পড়ে। এতে অন্যদের পাশাপাশি স্বাধীন চলচ্চিত্র নির্মাতা তৌফিক এলাহীর সদ্য নির্মিত ‘নীলপদ্ম’ নির্বাচিত হয়েছে এবং উৎসবে চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার শো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপমহাদেশের অন্যতম বৃহৎ যৌনপল্লী দৌলতদিয়া পতিতালয়ের যৌনকর্মীদের জীবন, সামাজিক পরিচয় এবং অধিকারের আখ্যান নিয়ে প্রায় দুই বছর গবেষণা পরবর্তী নির্মাতা তৌফিক এলাহী নিজ প্রযোজনায় নির্মাণ করেন নীলপদ্ম।

উল্লেখ্য, তৌফিক এলাহী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিডিয়া, কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করছেন।

নারী প্রধান গল্পনির্ভর এ চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রুনা খান। এ ছাড়া রোকেয়া প্রাচী, মামুনুর রশিদ অপু, শাহেদ আলী, সুজাত শিমুলসহ অন্যরা বিভিন্নগুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.