× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কেরালা চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

১৯ মার্চ ২০২২, ১৫:৩৬ পিএম

সংগৃহীত ছবি

ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি প্রদর্শিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন। উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে সেই ছবি।

ফেসবুক পেজে শেয়ার করা ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিখুঁত! আজমেরি হক, কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওপেনিং ফিল্মের অভিনেত্রী সবাইকে মুগ্ধ করেছেন।

বাংলাদেশ থেকে নির্বাচিত প্রথম ছবি কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে নির্বাচিত হয়েছিল। ছবিটি পরিচালনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। ক্ষমতা কাঠামোর কারণে সৃষ্ট নারীদের সমস্যাগুলোকে তুলে ধরা হয়েছে এই ছবিতে।

৮ দিনব্যাপী কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরও দুই দিন দেখানো হবে ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ১ মার্চ ট্যাগোর থিয়েটারে ও ২৩ মার্চ অজান্তা থিয়েটারে সিনেমাটির দুটি শো আছে বলে জানানো হয়েছে উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে।

রেহানা মরিয়ম নূর নামে মেডিক্যাল কলেজের একজন সহকারী অধ্যাপকের জীবন সংগ্রামের গল্পে নির্মিত ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

গত বছরের জুন থেকেই সিনেমাটি ছিল আলোচনায়। জুলাইয়ে কান উৎসবে দেখানোর পর আন্তর্জাতিক মিডিয়াতে ছবিটি নিয়ে হয় বেশ প্রশংসা!

কান উৎসবে দেখানোর পর ‘রেহানা’ ঘুরে এসেছে মেলবোর্ন ফিল্ম ফেস্টিভাল, বিএফআই লন্ডন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল, হংকং এশিয়া ফিল্ম ফেস্টিভাল, বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল, সিডনি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালসহ অনেকগুলো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.