× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কেন রাজনীতি করেন না জিৎ?

০১ মে ২০২২, ১৮:৩৬ পিএম

ভারতে তারকাদের রাজনীতির ময়দানে রাজত্ব করাটা নতুন কিছু নয়। বহুকাল ধরেই এ অঞ্চলে নানা অঙ্গনের তারকারা রাজনীতিতে এসেছে রঙ ছড়িয়েছেন। ভারতে এই তালিকা বিশাল। কলকাতার রাজনীতিতেও দেখা যায় বহু তারকা নানা দলের হয়ে রাজনীতির সাইনবোর্ড হয়েছেন।

মিঠুন চক্রবর্তী, তাপস পাল, রুপা গাঙ্গুলী, লকেট চ্যাটার্জি, চিরঞ্জিৎ, শতাব্দী রায়, দেব, সোহম, মিমি, নুসরাত, হিরনরা এর উজ্জ্বল দৃষ্টান্ত।

তবে কখনোই রাজনীতি করতে দেখা যায়নি ‘সাথী’খ্যাত তারকা জিৎকে। কেন? এ নিয়ে নিজেই মুখ খুলেছেন তিনি। সম্প্রতি, জিৎ তার নতুন ছবি ‘রাবণ’-এর প্রচার উপলক্ষে এক খোলা মঞ্চে আয়োজিত ইফতার পার্টিতে যোগ দিয়েছিলেন। শুধু তাকে দেখতে মঞ্চের সামনে জনতার ভিড় ছিল চোখে পড়ার মতো। এ হেন তারকা কোনো রাজনৈতিক মঞ্চে আমন্ত্রণ পাবেন না তা কি হয়? নিশ্চয়ই ডাক পেয়েছিলেন? বিশেষ করে বিধানসভা নির্বাচনের আগে? কেন কোনো শিবিরেই নেই তিনি?

শনিবারে আনন্দবাজারের লাইভ আড্ডা ‘অ-জানা কথা’য় সেই প্রশ্নই উঠে এসেছিল। জিতের জবাব, ‘যা বুঝি না তা নিয়ে কী কথা বলব?’

অভিনেতার দাবি, তিনি রাজনীতি সম্বন্ধে কিছু বোঝেন না বলেই এই মঞ্চে তাকে কোনো দিন দেখতে পাওয়া যায়নি। আগামী দিনেও হয়তো দেখতে পাওয়া যাবে না।

জিতের ভাষায়, রাজনীতি তার জন্য নয়। তিনি কেবল অভিনয়টাই জানেন, বোঝেন। যাপন করেন। তাই তার বাইরে বিশেষ করে রাজনীতির মঞ্চ থেকে ডাক পেলেও সেই ডাক সযত্নে এড়িয়ে গেছেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.