× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সব রেকর্ড ভাঙবে অ্যাভাটার-২?

১৪ মে ২০২২, ১২:৩৮ পিএম । আপডেটঃ ১৪ মে ২০২২, ১২:৪৬ পিএম

অ্যাভাটার-২ এর একটি দৃশ্য।

কিছুদিন আগে প্রকাশ পেয়েছে নতুন অ্যাভাটার সিনেমার টিজার ট্রেইলার। ‘গুড মর্নিং আমেরিকা’র খবর অনুযায়ী, মুক্তির চব্বিশ ঘণ্টার মধ্যে প্রায় ১৫০ মিলিয়ন দর্শক এই টিজার ট্রেইলারটি দেখেছেন। আর তাতেই রেকর্ড গড়েছে অ্যাভাটার। অবশ্য পরিচালক জেমস ক্যামেরনের  সিনেমা আগের সব কিছুর রেকর্ড ভেঙ্গে দেয়-এ আর নতুন কী!  

 ২০০৯ সালের ১৮ ডিসেম্বর মুক্তি পেয়েছিল প্রথম অ্যাভাটার। সারাবিশ্বে সিনেমাটি ২.৮৪ বিলিয়ন ডলার আয় করে। এটি এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে বেশি আয় করা মুভি।  অ্যাভাটার সিরিজের প্রথম সিনেমার  বাজেট ছিল মোটামুটি ২৩৭ মিলিয়ন ডলার।  আর ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ এর জন্য প্রায় ২৫০ মিলিয়ন খরচ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 অ্যাভাটারে  জেমস ক্যামেরনের  থ্রিডি অভিজ্ঞতার জাদু অগণিত চলচ্চিত্রকে উৎসাহিত করেছে।  যদিও এই মুভিগুলির মধ্যে কোনটিই অ্যাভাটারের অত্যাশ্চর্য সিনেমাটোগ্রাফির গভীরতায় পৌঁছাতে সক্ষম হয়নি।

নতুন অ্যাভাটারও যে থ্রিডি হবে-সে কথার উল্লেখ করে ক্যামেরন বলেন, প্রথম অ্যাভাটারে আমরা বড় পর্দার অনেক সীমাবদ্ধতা  দূর করেছি। নতুন অ্যাভাটারে আমরা  আমরা সেই সীমাগুলিকে আরও ছাড়িয়ে যাব। উচ্চ গতিশীল পরিসর, উচ্চ ফ্রেম রেট, উচ্চ রেজোলিউশনসহ আমাদের ভিজ্যুয়াল এফেক্টগুলিতে অনেক বেশি বাস্তবতা রয়েছে।

নতুন সিনেমাটির কাহিনী নাভি যোদ্ধা এবং আরডিএ সৈন্যদের মধ্যে যুদ্ধের এক দশকেরও বেশি পরে ঘটে। অ্যাভাটার-২ এ দেখা যাবে, জ্যাক এবং তার জীবনসঙ্গী নেই’তিরি (জো সালদানা) প্যান্ডোরায় চার সন্তান নিয়ে একটি পরিবার গঠন করেছেন। তারা একসাথে থাকার জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করছেন, কিন্তু তাদের ক্রমবর্ধমান সভ্যতার বিরুদ্ধে নতুন হুমকি দেখা দিয়েছে।  

জেমস ক্যামেরন এ প্রসঙ্গে বলেন, আমরা অ্যাভাটারের ভিজ্যুয়াল এবং ইমোশনাল হর্সপাওয়ার আরও বাড়াতে চাই। পাশাপাশি এর থিম এবং চরিত্রগুলি অন্বেষণ করতে থাকব যা মানুষের হৃদয়কে স্পর্শ করে। বিশ্বের সব সংস্কৃতির দর্শক অ্যাভাটারকে পছন্দ করেন।  আমি আবার প্যান্ডোরায় ফিরে আসার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। 

এই  সিনেমায় অভিনয় করেছেন কেট উইন্সলেট, জো সালদানা, মিশেল ইয়োহের মত তারকা। 

অ্যাভাটার-২ এর টিজার ট্রেইলার মুক্তি পেতেই ভক্তরা এর প্রশংসায় মেতেছেন। 

টম হার্ড নামে এক ভক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, আমি জানি, নতুন অ্যাভাটার আগের সব রেকর্ড ভেঙ্গে দেবে। আমাদের জন্য এমন একটা নতুন জগত বানানোর জন্য ধন্যবাদ জেমস। 

মাইকেল বেস্টার নামে আরেক ভক্ত আবেগাপ্লুত হয়ে বলেন, আমার দাদী সিনেমাটা দেখে যেতে পারল না। আহা! প্রথমবার যখন অ্যাভাটার মুক্তি পেয়েছিল, তখন তখন তাকে নিয়ে হলে গিয়েছিলাম। সেই স্মৃতি কখনো ভোলার নয়।

 এ বছরের ১৬ ডিসেম্বর  মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ হোম’। 



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.