× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কান সেরা হলেন ইরানী অভিনেত্রী

৩০ মে ২০২২, ০৯:৩০ এএম

সাংবাদিকের ভূমিকায় অনবদ্য অভিনয় করে কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর খেতাব জিতেছেন ইরানের তারকা শিল্পী জার আমির ইব্রাহিমি। হলি স্পাইডার সিনেমায় ৪১ বছরের এ অভিনেত্রী যৌনকর্মীদের সিরিয়াল খুনের সমাধান করার চেষ্টা করেছেন।

ইরানি জার আমির ইব্রাহিমির এই অর্জনের পেছনের গল্পটাও রোমাঞ্চকর। প্রেম নিয়ে একটি প্রোপাগান্ডা ছড়িয়ে পড়লে, ফ্রান্সে পাড়ি জমান ইব্রাহিমি। কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে আনন্দে কেঁদে ফেলেন তিনি।

ইব্রাহিমি বলেন, ‘এই মঞ্চে আসতে লম্বা পথ পাড়ি দিতে হয়েছে। আমার গল্পটা খুব সহজ ছিল না। অনেক অপমানের মধ্য দিয়ে যেতে হয়েছে, তবে সেখানে সিনেমা ছিল।’

ড্যানিশ-ইরানি আলি আব্বাসি পরিচালিত হলি স্পাইডার সিনেমাটি একজন শ্রমজীবী ​​মানুষের কাহিনি অবলম্বনে নির্মিত, যিনি ২০০০ সালের গোড়ার দিকে যৌনকর্মীদের হত্যা করেছিলেন। ওই হত্যাকারী ‘স্পাইডার কিলার’ নামে পরিচিতি পেয়েছিলেন।

ইরানে শুট করার অনুমতি না পাওয়ায় জর্ডানের একটি শহরে সিনেমাটি নির্মিত হয়েছিল। ঘটনাস্থল দেখানো হয়েছে ইরানের অন্যতম পবিত্র শহর মাশহাদ, যেখানে খুনগুলো হয়েছিল।

ইব্রাহিমি ২০-এর দশকের গোড়ার দিকে ইরানে তার সবচেয়ে দীর্ঘমেয়াদি সোপ অপেরা ‘নার্গেস’-এ সহায়ক ভূমিকায় অনবদ্য অভিনয় করে তারকা হয়ে ওঠেন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.