× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চিকিৎসা ব্যবস্থা আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য চিফ হুইপের আহবান

২৯ ডিসেম্বর ২০২১, ০৯:১৪ এএম

চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী দেশের  শিক্ষা এবং চিকিৎসা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে সংশ্লিষ্ট পেশায় নিয়োজিতদের আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার শাহাবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মিলন হলে ক্যান্সার মিশন ফাউন্ডেশন আয়োজিত ক্যান্সার আক্রান্ত রোগীদের সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতোনা, আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সরকারে না থাকলে বাংলাদেশের এই উন্নয়ন অগ্রযাত্রা বেগবান হতোনা। পদ্মা সেতু, মেট্রোরেল, পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, কর্ণফুলি টানেল নির্মাণসহ অসংখ্য মেগা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রীর নিষ্ঠা, সততা, নিরলস পরিশ্রম ও যোগ্য নেতৃত্বের জন্য।
চিফ হুইপ বলেন, কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতেও বাংলাদেশে অর্থনীতির চাকা সচল রয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ এবং চিকিৎসাসেবা মানুষের দোরগড়ায় পৌঁছে দেয়ার কারণে এই মহামারি মোকাবেলা করা সম্ভব হয়েছে।
দেশের চিকিৎসা ক্ষেত্রে প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশে হাসপাতালের সংখ্যা, শয্যা সংখ্যা বেড়েছে। উন্নত আধুনিক চিকিৎসা সরঞ্জাম বেড়েছে, বিশেষজ্ঞ ডাক্তার ও নার্সের সংখ্যা বেড়েছে, তারপরও মানুষ বিদেশে চিকিৎসার জন্য যাচ্ছে। বাংলাদেশের চিকিৎসা সেবার প্রতি মানুষের আস্থা যাতে আরো বাড়ে সে বিষয়ে চিকিৎসক এবং হাসপাতাল কর্তৃপক্ষের সুব্যবস্থাপনা নিশ্চিত করা দরকার।
তিনি বলেন, বিদেশের অনেক স্বনামধন্য হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের অনেক মেধাবী ডাক্তর ও শিক্ষক রয়েছেন, সেখানে তারা সাফল্যের সাথে তাদের পেশাগত দক্ষতার পরিচয় দিয়েছেন। দেশের মাটিতে এসে এই সেবা দিলে জাতি উপকৃত হত এবং বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার প্রবণতা অনেকাংশে কমে যেত।
ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.