× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

করোনায় মৃত্যু শূন্য আরও একটি দিন

০৯ ডিসেম্বর ২০২১, ২২:২৪ পিএম । আপডেটঃ ০৯ ডিসেম্বর ২০২১, ২২:৪৩ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কোনো মানুষের মৃত্যু হয়নি। এর আগে ২০ নভেম্বর মৃত্যু শূন্য আরেকটি দিন পার করেছিল দেশ। বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  এখন পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ২৮ হাজার ১৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৭২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৪৯৬টি নমুনার। পরীক্ষার বিপরীতে ২৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৫৫০ জনের শরীরে।

এদিকে এ পর্যন্ত মোট ১ কোটি ১০ লাখ ৬২ হাজার ৯০২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। এতে আরো বলা হয়, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৪৯১ জন।প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

এর আগে, বুধবার স্বাস্থ্য অধিদফতর জানায়, মঙ্গলবার সকাল ৮ টা থেকে বুধবার ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হ য়ে মারা যান ছয়জন। ওই সময়ে র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করে ২৭৭ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৫ শতাংশ। তখন পর্যন্ত মোট ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জনের করোনা শনাক্ত হলো।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.