× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সীমা অতিক্রম করবেন না, ইমরানকে হুঁশিয়ারি শেহবাজের

০৩ জুন ২০২২, ১০:০৫ এএম

দেশ ভাগ হয়ে যেতে পারে বলে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান যে হুমকি দিয়েছেন, তাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। বৃহস্পতিবার সাবেক এই প্রধানমন্ত্রীর উদ্দেশে নওয়াজ বলেন, সীমা অতিক্রম করার সাহস দেখাবেন না।

এর আগে, বুধবার দেশটির সংবাদমাধ্যম বোল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান সতর্ক করে দিয়ে বলেন, সরকার যদি সঠিক সিদ্ধান্ত গ্রহণ না করে, তাহলে পাকিস্তান তিন খণ্ডে বিভক্ত হবে।

এই হুমকির জবাবে তুরস্ক সফররত শেহবাজ শরিফ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লাগাম টেনে ধরে কথা বলার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে সরকারি যেকোনও অফিসের জন্য খান অযোগ্য বলে মন্তব্য করেন তিনি। শেহবাজ শরিফ বলেন, রাজনীতি করুন। কিন্তু সীমা অতিক্রম করে পাকিস্তান ভাগের কথা বলার সাহস দেখাবেন না।

বোল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেছিলেন, সরকার যদি সঠিক সিদ্ধান্ত না নেয়, তাহলে আমি আপনাকে লিখিতভাবে আশ্বস্ত করতে পারি যে, সরকার এবং সেনাবাহিনী ধ্বংস হয়ে যাবে। কারণ দেউলিয়া হয়ে গেলে দেশের কী হবে?

‘পাকিস্তান দেউলিয়া হওয়ার দিকে অগ্রসর হচ্ছে। যদি সেটা ঘটে, তাহলে কোন প্রতিষ্ঠান সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে? সামরিক বাহিনী। সামরিক বাহিনী ক্ষতিগ্রস্ত হওয়ার পর আমাদের ক্ষতি হবে কোনটা? পরমাণু অস্ত্রের মর্যাদা।’

ইমরান খান বলেন, এই মুহূর্তে যদি সঠিক সিদ্ধান্ত না নেওয়া হয়, তাহলে দেশটি আত্মহত্যার দিকে অগ্রসর হবে। পাকিস্তানের সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদের অধিবেশনে আস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হওয়া সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, বিদেশে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক প্রতিষ্ঠানগুলো বেলুচিস্তানকে ভাগ করার পরিকল্পনা করছে। যে কারণে আমি সরকারের ওপর চাপ প্রয়োগ করছি।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.