× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাপানে ভারী তুষারপাত, শতাধিক ফ্লাইট বাতিল

২৭ ডিসেম্বর ২০২১, ২৩:৪৩ পিএম

জাপানে ভারী তুষার পাতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানকার জনজীবন ও যোগাযোগ ব্যবস্থা। অব্যাহত এই তুষারপাতের ফলে দেশটির মধ্যাঞ্চলে তিন হাজারের বেশি ঘরবাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। দেশজুড়ে একদিনে বাতিল করা হয়েছে শতাধিক বিমান ফ্লাইট। বিপর্যয় দেখা দিয়েছে সড়ক ও রেলপথেও।
দেশটির বেশ কিছু অঞ্চলে রেকর্ড তুষারপাত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। এরমধ্যেই তুষারপাত আরও বাড়তে পারে বলে সতর্ক করেছে দেশটির আবহাওয়া বিভাগ। তবে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারি তুষারপাতে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি।  
রোববার বিকাল ৪টা পর্যন্ত ৭৯টি ফ্লাইট বন্ধ করে দিয়েছে। এয়ারলাইনসটির অপারেশন ডিরেক্টর হিরোকি হায়াকাওয়া বলেছেন, এতে ৫ হাজার ১০০ যাত্রীকে ভোগান্তিতে পড়তে হয়েছে।
জাপান এয়ারলাইনসের (জাল) এক প্রতিনিধি জানিয়েছেন, ভারি তুষারপাতের কারণে সংস্থাটি বিকাল ৪টা পর্যন্ত সংস্থাটির ৪৯টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। যার প্রভাব পড়েছে ২ হাজার ৪৬০ জন যাত্রীর ওপর।
এদিকে দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করোনাভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রন অত্যন্ত দ্রুততার সঙ্গে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে।
সংক্রমণের ব্যাপক ঊর্ধ্বগতিতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব বড়দিনের আবহেও বিশ্বের বহু দেশে জারি রয়েছে বিধিনিষেধ। এই পরিস্থিতিতে উৎসব ও ভ্রমণের মৌসুমেও বিশ্বজুড়ে বাতিল করা হয়েছে হাজার হাজার ফ্লাইট।





Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.