× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কার্যালয়ে বৈঠকের মধ্যেই মন্ত্রীকে গুলি করে হত্যা

০৭ জুন ২০২২, ১০:০২ এএম

ক্যারিবীয় দেশ ডমিনিকান রিপাবলিকের একজন মন্ত্রীকে তার কার্যালয়ে গুলি করে হত্যা করা হয়েছে। বৈঠকের সময় ঘনিষ্ঠ এক বাল্যবন্ধুর গুলিতে প্রাণ হারান তিনি। নিহত ওই মন্ত্রীর নাম অরল্যান্ডো জর্জে মেরা।

তিনি ডমিনিকান রিপাবলিকের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করছিলেন। মঙ্গলবার (৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলার শিকার হওয়ার সময় ৫৫ বছর বয়সী অরল্যান্ডো জর্জে মেরা নিজের কার্যালয়ে একটি বৈঠক করছিলেন। সেসময় তাকে গুলি করে হত্যা করা হয়। হামলার সময় মোট ৬টি গুলির শব্দ শুনতে পাওয়া যায়।

ডমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্টের একজন মুখপাত্র আততায়ীকে মিগুয়েল ক্রুজ হিসেবে চিহ্নিত করেছেন। অভিযুক্ত এই ব্যক্তিকে মন্ত্রী অরল্যান্ডো জর্জে মেরার বাল্যবন্ধু বলে বর্ণনা করেছেন তিনি।

অবশ্য হামলার পরপরই অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এছাড়া মন্ত্রীর ওপর হামলা ও তাকে হত্যার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।

এদিকে এক বিবৃতিতে জর্জে মেরার পরিবার জানিয়েছে, এমন একজন ব্যক্তি অরল্যান্ডোকে গুলি করে হত্যা করেছেন যিনি শৈশবকাল থেকে তার বন্ধু ছিলেন। এতে আরও বলা হয়েছে, ‘যে এই ঘটনা ঘটিয়েছে, আমাদের পরিবার সেই ব্যক্তিকে ক্ষমা করে দিয়েছে। নিহত অরল্যান্ডোর অন্যতম সেরা গুণ ছিল ক্ষোভ না রাখা।’

২০২০ সালের জুলাই মাসে ক্ষমতায় আসার পর থেকে বর্তমান প্রেসিডেন্ট লুইস আবিনাদারের প্রশাসনে দায়িত্ব পালন করেছিলেন অরল্যান্ডো জর্জে মেরা।

হত্যাকাণ্ডের পর এক টুইট বার্তায় প্রেসিডেন্ট অবিনাদার জর্জ মেরার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং বলেন, তিনি তার ভালো বন্ধুর মৃত্যুতে গভীরভাবে দুঃখ প্রকাশ করছেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.