× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিরিয়ায় ফের ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

২৯ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ এএম

সিরিয়ার ভূমধ্যসাগরীয় লাতাকিয়া সমুদ্রবন্দরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। চলতি মাসে গুরুত্বপূর্ণ লাতাকিয়া বন্দরে ইসরায়েল দ্বিতীয়বারের মতো এই হামলা চালিয়েছে বলে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। সিরিয়ার সরকারি সংবাদ সংস্থা সানা বলছে, মঙ্গলবার ইসরায়েলের বিমান হামলায় লাতাকিয়া বন্দরে উল্লেখযোগ্য পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে।

সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার এই সংবাদ সংস্থা বলেছে, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৩টা ২১ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা লাতাকিয়া বন্দরে বিমান থেকে কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ভূমধ্যসাগরের দিক থেকে লাতাকিয়া বন্দরের কন্টেইনার ইয়ার্ডে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত বিমান হামলার ফুটেজে দেখা যায়, লাতাকিয়া বন্দরের কন্টেইনার টার্মিনাল আগুনে পুড়ছে এবং ধোঁয়া উড়ছে। সিরিয়ার সরকারি গণমাধ্যম কার্যালয় বলছে, বন্দরের কন্টেইনার মজুদ রাখার স্থানে ছড়িয়ে পড়া আগুন জরুরি সেবাসংস্থা নিয়ন্ত্রণে এনেছে।

সানার তথ্য অনুযায়ী, মঙ্গলবারের ক্ষেপণাস্ত্র হামলায় বন্দরের একটি হাসপাতালের সম্মুখভাগ, কিছু আবাসিক ভবন এবং দোকানপাটও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ইসরায়েলি এই হামলায় কোনও হতাহত হয়েছে কি-না তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

সিরিয়ায় ২০১১ সালে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল যুদ্ধবিধ্বস্ত প্রতিবেশী এই দেশটিতে নিয়মিত বিমান হামলা চালিয়ে আসছে। ইসরায়েলের হামলায় বেশিরভাগ সময় সিরিয়ার সরকারি সৈন্যদের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের হেজবুল্লাহ-সমর্থিত যোদ্ধাদের লক্ষ্য করা হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.