× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর বসার ভঙ্গি নিয়ে ক্ষোভ

০২ জানুয়ারি ২০২২, ১২:৫৮ পিএম । আপডেটঃ ০৩ জানুয়ারি ২০২২, ১০:২৯ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি সম্প্রতি দেশটিতে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাইদ আল মালিকির সঙ্গে এক বৈঠকে অংশ নেন। ওই বৈঠকের কয়েকটি ছবি থেকে দেখা যায়, রাষ্ট্রদূতের সামনে পায়ের ওপর পা তুলে বসে আছেন কোরেশি। পাক পররাষ্ট্রমন্ত্রীর ওই বসার ভঙ্গি নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে ইন্টারনেট দুনিয়ায়। বিষয়টিকে সৌদি নেটিজেনরা অপমানজনক হিসেবে উল্লেখ করেছেন।

এর আগে, মঙ্গলবার বিভিন্ন আঞ্চলিক বিষয় নিয়ে নিজ দফতরে বৈঠক করেন কোরেশি। সেই বৈঠকের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ছবিতে দেখা যায়, শাহ মাহমুদ কোরেশি বাম পায়ের ওপর ডান পা তুলে বসেছেন। তার ডান পা সৌদি রাষ্ট্রদূতের দিকে মুখ করা। পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রীর বসার এমন ভঙ্গি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার পাশাপাশি নিন্দা জানিয়েছেন সৌদি নাগরিকরা।

মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে এক সৌদি আরবের নাগরিক লেখেন, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর অতুলনীয় আতিথিয়তা। আরেকজন লেখেন, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী যদি চিকিৎসাসংক্রান্ত কোনো বিষয় না থাকে তাহলে এভাবে বসা চরম ধৃষ্টতা, বোকামি এবং কূটনৈতিক প্রটোকলবিরোধী। আরেকজন টুইটার ব্যবহারকারী লিখেছন, সৌদি রাষ্ট্রদূতের জায়গায় যদি তিনি হতেন, তাহলে বৈঠক ছেড়ে চলে আসতেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.