× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গণবিক্ষোভের মুখে বাসভবন ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

প্রেসিডেন্টের প্রাসাদে ঢুকে পড়েছে বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক

০৯ জুলাই ২০২২, ১৪:২৫ পিএম । আপডেটঃ ০৯ জুলাই ২০২২, ২১:৫৪ পিএম

বিক্ষোভকারীরা ঘিরে ফেলায় সরকারি বাসভবন ছেড়ে গেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। শনিবার রাজধানী কলম্বোর বাড়ি থেকে তিনি বেরিয়ে যান। দেশটির শীর্ষ প্রতিরক্ষা সূত্রের বরাতে এই খবর জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

ভয়াবহ অর্থনৈতিক সংকটের জন্য প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেকে দায়ী করে তার পদত্যাগের দাবিতে শনিবার প্রেসিডেন্টের বাসভবন ঘেরাওয়ের ঘোষণা দেয় বিক্ষোভকারীরা। এই মিছিল সামনে রেখে শুক্রবার রাজধানীতে প্রবেশ করতে শুরু করে হাজার হাজার বিক্ষোভকারী। এরই মধ্যে কলম্বো ও আশেপাশের এলাকায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ জারি করা হয়।


বিরোধী দল, মানবাধিকার গ্রুপ এবং আইনজীবীদের সমিতি পুলিশ প্রধানের বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দেওয়ার পর জারি করা কারফিউ প্রত্যাহার করা হয়। তবে ঘরে থাকার আদেশ বহাল রাখা হয়।


তবে শনিবার সকালে এসব কিছু উপেক্ষা করে প্রেসিডেন্টের বাসভবনের সামনে হাজির হতে থাকে বিক্ষোভকারীরা। তবে তার আগেই প্রেসিডেন্টকে নিরাপদে সরিয়ে নেওয়া হয় বলে জানিয়েছে একটি প্রতিরক্ষা সূত্র। এছাড়া বিক্ষোভকারীদের প্রেসিডেন্টের বাড়িতে ঢুকে পড়া ঠেকাতে ফাঁকা গুলিবর্ষণ করা হয়েছে বলেও জানান তিনি।


শ্রীলঙ্কার বেসরকারি সম্প্রচারমাধ্যম সিরাসা টিভিতে প্রচারিত ফুটেজে দেখা গেছে, এক সময়ে কঠোর নিরাপত্তা বেষ্টিত বাড়িটিতে ঢুকে পড়ছে ক্ষুব্ধ বিক্ষোভকারীরা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.