× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ছেলে-মেয়েসহ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমন জারি

০৫ জানুয়ারি ২০২২, ০৭:০০ এএম

সম্পত্তির দাম বেশি দেখিয়ে ঋণ ‍সুবিধা নেওয়া ও কম দেখিয়ে আয়কর কম দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। অভিযোগের তদন্তের জেরে ডোনাল্ড ট্রাম্প, তার ছেলে ট্রাম্প জুনিয়র ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে আদালতে হাজির হতে সমনও পাঠানো হয়েছে। অবশ্য ট্রাম্পের আইনজীবীরা এই সমন রদ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বার্তাসংস্থা এপি ও এএফপির বরাত দিয়ে জার্মানির সংবাদমাধ্যম ডয়েচে ভেলে মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, আগের দিন সোমবার নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস এই সমন জারি করেছেন।

অ্যাটর্নি জেনারেলের দফতর থেকে এ সম্পর্কে বলা হয়, ট্রাম্প ও তার সন্তানদের মালিকানাধীন কোম্পানির সম্পত্তির মূল্য নির্ধারণ সম্পর্কিত তদন্তের জন্য জবানবন্দি নিতে ও সংশ্লিষ্ট দলিলপত্র খতিয়ে দেখতে এই সমন জারি করা হয়েছে। সাবেক প্রেসিডেন্ট ও তার কোম্পানির সম্পত্তির মূল্য নির্ধারণে ইচ্ছাকৃতভাবে কম অথবা বেশি দেখানো হয়েছে এই সন্দেহে ফৌজদারি তদন্ত চলছে।

এদিকে ট্রাম্পের আইনজীবীরা এই সমন রদ করার জন্য গত সোমবার আদালতে আবেদন করেছেন৷ তারা এই সমনের ঘটনাকে ‘সংবিধানবিরোধী' বলছেন৷ অ্যাটর্নি জেনারেল এই সমনের মাধ্যমে ট্রাম্পের জবানবন্দি নিয়ে সfক্ষ্যপ্রমাণ হিসেবে অন্য মামলায় ব্যবহার করবেন এই আশঙ্কাও তারা করছেন৷

ট্রাম্পের আইনজীবীদের বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল জেমস জানান, ট্রাম্প ও তার পরিবার যতই বিখ্যাত হন না কেন, আর সবার মতই তাদের নিয়ম অনুযায়ীই চলতে হবে৷ রদ করার আবেদন তদন্তকে দেরি করানোর একটি কৌশল মাত্র।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.